খুলনা | সোমবার | ২২ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

দুই যুগের সর্বোচ্চ তাপমাত্রা খুলনায় বৃষ্টির সম্ভাবনা আগামী বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক |
০১:৪৫ এ.এম | ১৭ এপ্রিল ২০২৩


বিভাগীয় সদর খুলনাতে গতকাল রবিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস যা গত দুই যুগের মধ্যে সর্বোচ্চ। অসহনীয় গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। সেই সাথে লোডশেডিংয়ের কারণে দুর্ভোগ আরও বেড়েছে।
খুলনা আবহাওয়া অফিসের ইনচার্জ আমিরুল আজাদ জানান, রবিবার খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস যা ২৩ বছরের মধ্যে সবচেয়ে বেশি। তিনি জানান, খুলনায় তীব্র তাপপ্রবাহ চলছে। আরও দু/তিনদিন অব্যাহত থাকতে পারে। আগামী বৃহস্পতিবার (২০ এপ্রিল) খুলনায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।
এদিকে, তীব্র গরমে লোকজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রচন্ড রোদে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ কাজ করতে হাঁপিয়ে উঠছেন। যারা রোজা রেখে রোদের মধ্যে কাজ করছেন তাদের গলা শুকিয়ে যাচ্ছে। রোদ থেকে বাঁচতে লোকজন অনেকে ছাতা নিয়ে বাইরে বের হচ্ছেন। নড়ছে না গাছের পাতা। বাতাস না থাকায় গরম আরও বেশি লাগছে। বিকেল ৩টার দিকে রাস্তায় লোকজন চলাচল কমে যাচ্ছে। নগরীর শিববাড়ি মোড়, রেলিগেট মোড়সহ কয়েকটি স্থানে সড়কের পিচও গলে যাচ্ছে। অন্যদিকে গরমের কারণে বেড়েছে বিদ্যুতের চাহিদা। সে কারণে বেড়েছে লোডশেডিং। গত ৩-৪ দিন ধরে প্রতিদিন গড়ে ৫-৬ ঘণ্টা করে লোডশেডিং হচ্ছে। লোডশেডিংয়ের সময় গরমে শিশু, বৃদ্ধ ও অসুস্থ লোকজন বিপাকে পড়ছেন।
 

প্রিন্ট

আরও সংবাদ