খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

খুলনার পাঁচ উপজেলা ও দু’টি পৌরসভায় পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা বিএনপি’র

খবর বিজ্ঞপ্তি |
০৮:১৭ পি.এম | ২৪ এপ্রিল ২০২৩


খুলনা জেলার পাঁচ উপজেলা ও দুইটি পৌরসভায় পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করেছে বিএনপি। জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান ও সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী গতকাল সোমবার যৌথ স্বাক্ষরে এসব কমিটির অনুমোদন দেন। আগামী একমাসের মধ্যে সংশ্লিষ্ট উপজেলা সমূহের ইউনিয়ন/ওয়ার্ডগুলোর কমিটি গঠন করে উপজেলা/পৌরসভা সম্মেলন সম্পন্ন করতে বলা হয়েছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগুরুত্বপূর্ণ দাবি আদায়, গণতন্ত্র পুনঃরুদ্ধার ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির আসন্ন আন্দোলন-সংগ্রাম সফলে সেই কমিটি অগ্রণী ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন নেতৃবৃন্দ। অনুমোদিত পূর্ণাঙ্গ আহবায়ক কমিটিগুলো নিম্নরূপ :
ডুমুরিয়া : সাবেক ইউপি চেয়ারম্যান মোল­া মোশাররফ হোসেনকে আহবায়ক ও সরদার আব্দুল মালেককে সদস্য সচিব করে ডুমুরিয়া উপজেলা বিএনপি’র ৫৪ সদস্যের পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে যুগ্ম-আহবায়কবৃন্দ হলেন সেখ সরোয়ার হোসেন, সেখ হাফিজুর রহমান, সেখ শাহিনুর রহমান (ভান্ডারপাড়া), সেখ হেলাল উদ্দিন, মোল­া মাহাবুবুর রহমান, হাবিবুর রহমান হবি, অরুন কুমার গোলদার, সেখ শাহিনুর রহমান (খর্ণিয়া), মশিউর রহমান লিটন, সেখ ফরহাদ হোসেন, খাঁন আফজাল হোসেন, আমিনুর রহমান মোড়ল ও ডাঃ আলমগীর হোসেন। এছাড়াও ৩৯ জনকে আহবায়ক কমিটির সদস্য রাখা হয়েছে।
ফুলতলা : শেখ আবুল বাশারকে আহবায়ক ও ইঞ্জিনিয়ার মনির হাসান টিটু ভূঁইয়াকে সদস্য সচিব করে ফুলতলা উপজেলা বিএনপি’র ৩৯ সদস্যের পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে যুগ্ম-আহবায়কবৃন্দ হলেন সেলিম সরদার, আনোয়ার হোসেন বাবু, ওয়াহিদুজ্জামান মোল­া নান্না, এনামুল হোসেন পারভেজ ভূঁইয়া, সাব্বির হোসেন রানা, লুৎফর রহমান, মশিউর রহমান বিপ্লব, মোল­া মনিরুল ইসলাম ও সরদার আতাউর রহমান। তাছাড়া ২৮ জনকে আহবায়ক কমিটিতে সদস্য করা হয়েছে।
বটিয়াঘাটা : সাবেক ইউপি চেয়ারম্যান এম ডি খায়রুল ইসলাম খান জনিকে আহবায়ক ও খন্দকার ফারুক হোসেনকে সদস্য সচিব করে বটিয়াঘাটা উপজেলা বিএনপি’র ৫৭ সদস্যের পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে যুগ্ম-আহবায়কবৃন্দ হলেন এজাজুর রহমান শামীম, সাইফুল ইসলাম, কামরুল ইসলাম, শেখ ওয়াহেদুজ্জামান অহেদ ও মোঃ কারিমুল ইসলাম। তাছাড়াও ৫০ জনকে আহবায়ক কমিটিতে সদস্য রাখা হয়েছে।
দাকোপ : অসিত কুমার সাহাকে আহবায়ক ও মোঃ আব্দুল মান্নান খাঁনকে সদস্য সচিব করে ৫২ সদস্য বিশিষ্ট দাকোপ উপজেলা বিএনপি’র পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটির যুগ্ম-আহবায়কবৃন্দ হলেন দীপক কুমার সরদার, মোঃ আব্দুল বারিক গাজী, গাজী জাহাঙ্গীর আলম, মোঃ শহিদুল ইসলাম শেখ, এড. মাসুদ করিম, এস এম মোস্তাফিজুর রহমান মোস্তাক, মোঃ বাচ্চু ফকির ও জান্নাতুল ফেরদৌস। এছাড়াও এ আহবায়ক কমিটিতে ৪২ জনকে সদস্য করা হয়েছে।
চালনা পৌরসভা : মোঃ মোজাফ্ফর হোসেন শেখকে আহবায়ক ও আল-আমিন শেখকে সদস্য সচিব করে ৪১ সদস্যের চালনা পৌরসভা বিএনপি’র পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটির যুগ্ম-আহবায়কবৃন্দ হলেন মোঃ আইয়ুব আলী কাজী, কামরুজ্জামান টুকু, মোঃ মহিদুল ইসলাম হাওলাদার, বিল্লাল হোসেন মোল্লা, ইমরান হোসেন পলাশ, মাহবুব মোল­া, শেখ মনিরুজ্জামান, আশরাফ গাজী, ফয়সাল শেখ ও মোঃ হাফিজুর রহমান। এছাড়াও ২৯ জনকে আহবায়ক কমিটিতে সদস্য রাখা হয়েছে।
কয়রা : এড. মোমরেজুল ইসলামকে আহবায়ক ও নুরুল আমীন বাবুলকে সদস্য সচিব করে কয়রা উপজেলা বিএনপি’র ৪৯ সদস্যের পূূর্ণাঙ্গ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে যুগ্ম-আহবায়কবৃন্দ হলেন বীর মুক্তিযোদ্ধা জিএম মাওলা বক্স, মনিরুজ্জামান বেল্টু, শরিফুল আলম, এমএ হাসান, এড. মঞ্জুর আলম নান্নু, জিএম রফিকুল ইসলাম, আব্দুল মজিদ মিস্ত্রী, আবু সাঈদ বিশ্বাস, জিএম বুলবুল আহম্মেদ, মাওলানা গোলাম মোস্তফা, মোস্তাফিজুর রহমান, এফ এম মহররম হোসেন ও রওশন আলী। এ আহবায়ক কমিটিতে আরও ১৯ জনকে সদস্য রাখা হয়েছে।
পাইকগাছা পৌরসভা : সেলিম রেজা লাকিকে আহবায়ক ও মোঃ মোস্তফা মোড়লকে সদস্য সচিব করে পাইকগাছা পৌরসভা বিএনপি’র ৩৩ সদস্যের পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির যুগ্ম-আহবায়করা হলেন মোঃ আতাউর রহমান, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, জিয়াউদ্দীন নায়েব, এড. সুমন আহম্মেদ, মোঃ মোহর আলী সরদার, আজহারুল ইসলাম গাজী, ডাঃ মোঃ শাহবুদ্দীন, মোঃ রফি সরদার ও মোঃ রব্বানী গাজী। এছাড়াও আহবায়ক কমিটিতে ২২ জনকে সদস্য রাখা হয়েছে।

প্রিন্ট

আরও সংবাদ