খুলনা | বুধবার | ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

ডুমুরিয়া ফাউন্ডেশন ও মিরুসহা’র যৌথ আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প

ডুমুরিয়া প্রতিনিধি |
১১:৪৬ পি.এম | ২৪ এপ্রিল ২০২৩


‘শিক্ষা, একতা, নৈতিকতা সবার উপরে মানবতা’ এই শ্লোগান নিয়ে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবি সামাজিক সংগঠন ডুমুরিয়া ফাউন্ডেশন এবং মিকশিমিল রুদাঘরা উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের (মিরুসহা) যৌথ আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ৯ টা থেকে বিকেল পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত মেডিকেল ক্যাম্পেইনে এলাকার সহস্রাধিক নারী-পুরুষ-শিশু চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ওষুধ গ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডুমুরিয়া ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি মেডিকেল ক্যাম্প পরিদর্শন এবং চিকিৎসা সেবা গ্রহণ করেন। এ সময় ডুমুরিয়া ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ঢাকা অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার বিশ্বাস আখতার হোসেন, ফাউন্ডেশন’র সভাপতি অধ্যক্ষ আব্দুর রশিদ মোড়ল, মিরুসহা সাধারণ সম্পাদক অধ্যাপক মঞ্জুর কাদের, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক ইমরান হোসেন, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জামাল হোসেন সরদার, শিক্ষক অবঃ রুস্তম আলী, গাজী আব্দুল খালেকসহ অন্যান্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
মেডিক্যাম্পে বিন্যামূল্যে চিকিৎসা সেবা দেন অধ্যাপক ডাঃ বিশ্বাস আখতার হোসেন, অধ্যাপক এমিরিটাস ডাঃ শেখ ইউনুস আলী, অধ্যাপক ডাঃ জি এম মকবুল হোসেন, ডাঃ বিশ্বাস আবুল হাসান, ডাঃ আজহারুল ইসলাম, ডাঃ বিপ্লব মন্ডল, ডাঃ বিশ্বাস শাহীন হাসানসহ বিভিন্ন রোগের ডজন খানেক বিশেষজ্ঞ চিকিৎসক। ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন প্রসঙ্গে অধ্যাপক ডাক্তার বিশ্বাস আখতার হোসেন বলেন, আজ আমরা যে সকল চিকিৎসক এখানে সেবা দিতে এসেছি তার সিংহ ভাগ চিকিৎসকই আমরা অত্র স্কুলের প্রাক্তণ ছাত্র এবং অত্র এলাকার সন্তান। এলাকার সন্তান হিসেবে সাধারণ মানুষের প্রতি আমাদের দায়িত্ব ও কর্তব্য বোধ থেকে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছি। তিনি আরো বলেন, প্রতি ৩ মাস অন্তর ডুমুরিয়া উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা গুলোতে যাতে মেডিকেল ক্যাম্প পরিচালনা করে সাধারণ মানুষের সেবা করতে পারি সে বিষয়ে ডুমুরিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে ইতোমধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি। অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ বাপ্পি, সহ-সভাপতি রবিউল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক সবুজ মাহামুদ সবুরসহ স্বেচ্ছাসেবিবৃন্দ।
 

্রিন্ট

আরও সংবদ