খুলনা | সোমবার | ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশের লিড

ক্রীড়া প্রতিবেদন |
০৮:২৮ পি.এম | ২৫ মে ২০২৩

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচে প্রথম দুদিনেই টাইগাররা পিছিয়ে ছিল। তবে আজ বৃহস্পতিবার (২৫ মে) তৃতীয় দিন শেষে ভালো অবস্থানে রয়েছে আফিফ হোসেনের দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় লিডের আভাস দিয়ে স্বাগতিকরা দিন শেষ করেছে। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭৪ রান। ফলে ১৬৬ রানের লিড স্বাগতিকরা।

এর আগে বাংলাদেশ দল প্রথম ইনিংসে ২৩৭ রানেই গুটিয়ে যায়। শাহাদাত হোসেন দিপু সর্বোচ্চ ৭৩ রান করেছিলেন। এছাড়া সাইফ হাসানের ব্যাটে ৩১ এবং অধিনায়ক আফিফ করেন ৩৭ রান। স্বাগতিকদের আর কোনো ব্যাটারই উল্লেখযোগ্য রান করতে পারেননি। মূলত বাংলাদেশ ‌‘এ’ দল উইন্ডিজ বোলার আকিম জর্ডানের বলে কুপোকাত হয়েছে। এই পেসার একাই নিয়েছেন ৫ উইকেট।

টাইগারদের বিপক্ষে এরপর প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ৩৪৫ রান। টাইগারদের রান পেরিয়ে ৭১ রানের লিড নেয়। সেখান থেকে পিছিয়ে পড়া বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে আরও ব্যাকফুটে যাওয়ার ইঙ্গিত মেলে। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। ওপেনার জাকির হাসান ১৩ এবং সাইফ হাসান ফেরেন মাত্র ১৬ রানে।

এরপর তৃতীয় উইকেটে নামা নাঈম শেখও থিতু হয়েও আউট হয়ে যান। তার আগে বাঁ-হাতি এই ব্যাটার করেন ২৮ রান। এরপর ইনিংস বড় করার দায়িত্ব নেন সাদমান ইসলাম ও শাহাদাত হোসেন দিপু। দুজনই পেয়েছেন ব্যক্তিগত অর্ধশতক। এরপর ৭৪ রান করে সাদমান এবং দিপু ফেরেন ৫০ রান করে।

ক্রিজে এসে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন অধিনায়ক অধিনায়ক আফিফ, তার ব্যাটে আসে মোটে ৪ রান। তবে শেষ বিকেলে ইরফান শুক্কুরের অপরাজিত ৬৪ রানে ঘুরে দাঁড়ায় টাইগাররা। ১৪ রানে অপরাজিত থাকা নাঈম হাসানকে সঙ্গে নিয়ে লিড বাড়ানোর লক্ষ্যে কাল চতুর্থ ও শেষদিন খেলতে নামবে টাইগাররা। 

প্রিন্ট

আরও সংবাদ