খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

ডেঙ্গুতে হেরে গেলেন অভিনেত্রী, দেওয়া হলো না এইচএসসি পরীক্ষা

খবর বিনোদন |
০১:০১ এ.এম | ০২ সেপ্টেম্বর ২০২৩


দুই দিন আগেও হাসিখুশি নিশাত বাঁচার স্বপ্ন দেখেছিলেন। ফেসবুকে স্টোরি ভাগাভাগি করেছিলেন। জ্বর থেকে সেরে উঠে বন্ধুদের আড্ডায় যুক্ত হতে চেয়েছিলেন। আর চেয়েছিলেন অভিনয় করে স্বাবলম্বী হতে। ১৯ বছরের নিশাতের সেই ইচ্ছা পূরণ হলো না। ডেঙ্গুতে সব শেষ। এইচএসসি পরীক্ষার্থী তরুণ অভিনেত্রী নিশাত গত বৃহস্পতিবার মারা গেছেন (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল­াহর এবং আমরা আল­াহর কাছেই ফিরে যাবো)। গতকাল বৃহস্পতিবার ঢাকায় নিজ বাসাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তরুণ এই অভিনেত্রীর মৃত্যুর খবরটি নিশ্চিত করে তার পরিবার।
জানা গেছে, চার দিন আগে হঠাৎই জ্বরে আক্রান্ত হন নিশাত আরা আলভিদা। প্রথমদিকে প্রাথমিক চিকিৎসা নিলেও পরে হাসপাতালে ভর্তি হতে হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। তাঁর প্লাটিলেট কমতে থাকে। অবশ্য একদিনের মাথায় প্লাটিলেট আবার বাড়তে থাকে। 
কিছুটা সুস্থ বোধ করায় বাসায় চলে আসে উলে­খ করে মোহাম্মদ হৃদয় বলেন, আমার সঙ্গে নিয়মিত কথা হয়েছে। গত (বুধবার) রাতেও কথা হয়েছে। সে জ্বরকে সেভাবে গুরুত্ব দিচ্ছিল না, বলছিল ঠিক হয়ে যাবে। মনে করেছিল, ওষুধ খেলেই সেরে যাবে। পরে দুপুরে শুনি সে মারা গেছে। ওর ডে স্টোরি তখনো চলছিল। আমার বিশ্বাসই হচ্ছিল না।
হৃদয় বলেন, গত বুধবার সে হাসপাতাল থেকে বাসায় আসে। তখন সে অনেকটাই সুস্থ। অনেক সময় ধরে তাঁর সঙ্গে কথা হলো। তার কিছুটা মন খারাপ ছিল। কারণ, আমরা একসঙ্গে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছিলাম। ও ঢাকায়, আমি নাটোরে। সর্বশেষ সে এ্যাকাউন্টিং পরীক্ষা দিয়েছে। জানতে চেয়েছিলাম, পরীক্ষা কেমন হয়েছে? সে শুধু বলেছিল খারাপ হয়েছিল। পরীক্ষার পর মন খারাপ করে কেঁদেছিল। এরপর আর কোনো পরীক্ষা দিতে পারেনি। এর মধ্যে দুপুরের দিকে শুনি, সে মারা গিয়েছে।
জানা যায়, বৃহস্পতিবার সকাল আটটায় নিশাত বাসাতেই মারা যান। তাঁর বেড়ে ওঠা নাটোর জেলায়। সেখান থেকে এসএসসি পাস করেন। নাটোরেই একটি কলেজে ভর্তি হয়ে পরে তিনি ঢাকায় চলে আসেন। থাকতেন মায়ের সঙ্গে। হৃদয় বলেন, নিশাতের মা-বাবা আলাদা থাকেন শুনেছি। 
ঢাকায় আসার পর নিশাত কিছু একটা করতে চেয়েছিলেন। মনে প্রাণে অভিনেত্রী হতে চেয়েছিলেন। সেই পথেই হাঁটেন। একটু একটু করে চেষ্টা করেন অভিনয়ে কিছু করার। 
হৃদয় বলেন, দুই বছরের মতো হবে, সে ক্যারিয়ার হিসেবে অভিনয় পছন্দ করে। সবকিছু ভুলে প্রায়ই বলতো, দেখিস, আমি একদিন বড় তারকা হবো। অনেক বড় অভিনেত্রী হবো। মডেল হবো। 
এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন নিশাত। সর্বশেষ এ্যাকাউন্টিং পরীক্ষাও দিয়েছিলেন। কিন্তু বাকি পরীক্ষাগুলোতে আর অংশ নেওয়া হলো না। তার আগেই না ফেরার দেশে পাড়ি জমালেন ১৯ বছর বয়সী এই তরুণী।
নিশাত কাজ করেছেন বেশ কিছু শর্ট ফিল্ম ও নাটকে। দীর্ঘ দুই বছর চেষ্টার পর স¤প্রতি একটা নাটকের মূল চরিত্রে সুযোগ পান এই অভিনেত্রী। তার আগে তাকে দেখা গেছে বিভিন্ন পার্শ্ব চরিত্রে।
নিশাতের মৃত্যুর খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের আবহ সৃষ্টি হয়েছে। মৃত্যুর মাত্র চার দিন আগে এই তরুণ অভিনেত্রী তার ফেসবুক এ্যাকাউন্টে এক স্ট্যাটাসে লিখেছিলেন, ‘পরের জন্মে শালিক হবো’। তার সেই স্ট্যাটাস এখন বন্ধু, পরিবারের মানুষদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটাচ্ছে।
এদিকে মৃত্যুর পর বৃহস্পতিবার রাতেই নিশাতের মরদেহ নাটোরে নিয়ে যাওয়া হয়। সেখানেই একটি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।
 

্রিন্ট

আরও সংবদ