খুলনা | শনিবার | ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রী দূরদর্শী পরিকল্পনায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে

তথ্য বিবরণী |
০৫:৩০ পি.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৩


জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও খুলনা দৌলতপুর সরকারি ব্রজলাল কলেজের এইচএসসি, ৮৯ ব্যাচের শিক্ষার্থী ফরহাদ হোসেন বলেছেন, আজকের এই দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের, গর্বের ও আবেগের। সরকারি ব্রজলাল কলেজের সুখ স্মৃতিগুলো এখনও আমার স্মৃতিতে অম্লান। ৩৪ বছর পর আবারও প্রাক্তন বন্ধুদের সাথে দেখা হয়ে খুব ভাল লাগছে। এই অনুষ্ঠানের মাধ্যমে সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত দেশ-বিদেশে ছড়িয়ে থাকা সহপাঠীরা একত্রে মিলিত হওয়ার সুযোগ লাভ করতে পারে।

তিনি আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে খুলনা দৌলতপুর সরকারি ব্রজলাল কলেজের এইচএসসি-৮৯ ব্যাচের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টা ও দূরদর্শী পরিকল্পনার ফলে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। এই পুনর্মিলনীর মাধ্যমে আমরা কৈশরে ফিরে যেতে পারি, পরস্পারিক ভাববিনিময় সম্ভব হয় এবং পুরাতন সম্পর্ক নতুন করে শুরু হয়। বর্তমান সময়ে বিভিন্ন কারণে মানুষের মধ্যে যে বিচ্ছিন্নতা তৈরি হচ্ছে তা কাটিয়ে উঠতে মাঝে মাঝে এধরণের আয়োজন হওয়া প্রয়োজন। সরকারি ব্রজলাল কলেজের ৮৯ ব্যাচের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে আন্তরিকভাবে কাজ করবেন বলে আশা করেন তিনি।

খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পরিচালক ডাঃ শেখ আবু শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি ব্রজলাল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান ও উপাধ্যক্ষ প্রফেসর সমীর কুমার দেব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডাঃ ইনামুল কবীর। অনুষ্ঠানে এইচএসসি-৮৯ ব্যাচের শিক্ষার্থীরাও তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

প্রিন্ট

আরও সংবাদ