খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

দোনেৎস্কে ইউক্রেনের হামলায় নিহত ৫

খবর প্রতিবেদন |
০৩:৩৬ পি.এম | ১৭ সেপ্টেম্বর ২০২৩


দোনেৎস্ক অঞ্চলে ইউক্রেনের তীব্র গোলা হামলায় পাঁচজন নিহত এবং একজন আহত হয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার নিয়োগকৃত এক কর্মকর্তা এ তথ্য দিয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দোনেৎস্ক অঞ্চলের প্রধান ডেনিস পুশিলিন বলেছেন, ইউক্রেনের গোলা হামলায় কিরভ ও কুইবিশেভস্কি জেলায় পাঁচজন নিহত হয়েছে। এ ছাড়া স্বেতলোডারস্কে এক নারী আহত হয়েছে। তবে স্বাধীনভাবে এ তথ্য যাচাই করতে পারেনি রয়টার্স। এ হামলার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি কিয়েভ।

এদিকে ক্রিমিয়া উপদ্বীপ অভিমুখে ছয়টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে মস্কো।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে বার্তা সংস্থা তাস জানিয়েছে, কৃষ্ণসাগরের তীরবর্তী ক্রিমিয়া উপদ্বীপের পশ্চিম, উত্তর-পশ্চিম ও পূর্ব উপকূল এলাকায় এসব ড্রোন প্রতিহত করা হয়েছে।

সম্প্রতি অধিকৃত ক্রিমিয়া ও কৃষ্ণসাগরের রুশ নৌবহর নিশানা করে একের পর এক হামলা চালিয়ে আসছে ইউক্রেন। রাশিয়ার যুদ্ধ প্রচেষ্টাকে দুর্বল করে দিতেই এমন গুরুত্বপূর্ণ এলাকায় এসব হামলা করছে কিয়েভ।

এ ছাড়া মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, মস্কোর ইস্ত্রা জেলায় একটি এবং রামেনস্কি জেলায় আরেকটি ড্রোন ধ্বংস করা হয়েছে। তবে এসব ঘটনায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

এ ঘটনার পরপর মস্কোর বিমানবন্দরের অন্তত ৩০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে এবং ছয়টি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে তাস।

প্রিন্ট

আরও সংবাদ