খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

কালিগঞ্জে চিংড়িতে পুশের অপরাধে ব্যবসায়ীকে সাজা, ৫০ কেজি বাগদা বিনষ্ট

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি |
০৪:২৬ পি.এম | ১৮ সেপ্টেম্বর ২০২৩


সাতক্ষীরার কালিগঞ্জে বাগদা চিংড়িতে পুশের অপরাধে মুন্না হোসেন (২০) নামে এক মাছ ব্যবসায়ীকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় গাড়ির চাকায় পিষে বিনষ্ট করা হয়েছে পুশকৃত প্রায় ৫০ কেজি বাগদা চিংড়ি। আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজাহারুল ইসলাম। সাজাপ্রাপ্ত মুন্না হোসেন উপজেলার তারালী ইউনিয়নের বাথুয়াডাঙ্গা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা সাড়ে ১০ টার দিকে বাগদা চিংড়িতে পুশরত অবস্থায় মাছ ব্যবসায়ী মুন্না হোসেনকে আটক ও প্রায় ৫০ কেজি চিংড়ি জব্দ করা হয়। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজাহার আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন ২০২০ এর ৩১ (১) ও ৩১ (২) ধারা অনুযায়ী মুন্না হোসেনকে ১৫ দিনের বিনাশ্রম সাজা প্রদান করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। পুশকৃত বাগদা চিংড়ি গাড়ির চাকায় পিষ্ট করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর উপজেলার বাঁশতলা বাজার মাছের সেটের পাশে অভিযান চালিয়ে প্রায় ৭০০ কেজি পুশকৃত বাগদা চিংড়িসহ ৪ ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ ব্যবসায়ীর প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন। এসময় জনসম্মুখে আগুনে পুড়িয়ে ও গাড়ির চাকায় পিষে মাটিতে পুঁতে ফেলা হয় পুশকৃত বাগদা চিংড়ি। 
 

প্রিন্ট

আরও সংবাদ