খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

একদিনে সারাদেশে আক্রান্ত ৩০২৭, ঝরে গেল ৭ প্রাণ

খুলনা বিভাগে একদিনে হাসপাতালে ৩৭১ ডেঙ্গু রোগী, সর্বোচ্চ মাগুরায়

খবর ডেস্ক |
১২:৫২ এ.এম | ২০ সেপ্টেম্বর ২০২৩


খুলনা বিভাগে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভাগের ১০ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭১ জন। এ নিয়ে বিভাগে ৯৭১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে এসব তথ্য জানানো হয়।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি হওয়া ৩৭১ জন ডেঙ্গু রোগীর মধ্যে সর্বোচ্চ ৭৬ জন মাগুরা সরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া যশোরে ৪৬, ঝিনাইদহে ৪৮, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ২৮, নড়াইলে ২৫, কুষ্টিয়ায় ৫৬, মেহেরপুরে ১০, বাগেরহাটে ১৩, চুয়াডাঙ্গায় ৬, খুলনার অন্যান্য হাসপাতালে ৪৫, সাতক্ষীরায় ৮ ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন ভর্তি হয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত খুলনা বিভাগের হাসপাতালগুলোতে ১১ হাজার ২০৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৯ হাজার ২৫ জন। এছাড়া ৩৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন। যার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০, যশোরে ৬, কুষ্টিয়ায় ৬, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৫, ঝিনাইদহে ৩, খুলনা জেলার অন্যান্য হাসপাতালে ২, মাগুরায় ২, সাতক্ষীরা জেলার অন্যান্য হাসপাতালে একজন ও নড়াইলের হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।
সারাদেশ : একদিনে (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩০২৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৭৪ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ১০২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৮১৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ২৮৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।
চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ৭৩ হাজার ৭৯৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৪ হাজার ৯৭৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৯৮ হাজার ৮১৯ জন।
আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৬২ হাজার ৮৪৭ জন। ঢাকায় ৭০ হাজার ৫৮৪ এবং ঢাকার বাইরে ৯২ হাজার ২৬৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮৪৬ জনের মৃত্যু হয়েছে।

প্রিন্ট

আরও সংবাদ