খুলনা | বৃহস্পতিবার | ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

খুলনা খান বাহাদুর আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল আন্তঃবিভাগীয় বির্তক প্রতিযোগিতা

খবর বিজ্ঞপ্তি |
০৬:২৭ পি.এম | ২১ অক্টোবর ২০২৩

খুলনা খান বাহাদুর আহ্ছানউল্লা বিশ^বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহিদ শেখ রাসেলের জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস-২০২৩’ উপলক্ষ্যে আজ শনিবার (২১ অক্টোবর) শেখ রাসেল আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বির্তকের শিরোনাম দেয়া হয় “জীবনকে অর্থবহ করতে হলে সম্পদ নয়, মানবিক মূল্যবোধ অধিক প্রয়োজন।”

কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ মাহমুদ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ শাহেদ আকন্দ। অনুষ্ঠিত বির্তক প্রতিযোগিতায় কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ বিজয়ী হয় এবং ইংরেজি বিভাগ রানার্স আপ হয়। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয় সিএসই বিভাগের শিক্ষার্থী মুরাদ হোসেন।
বক্তারা শিক্ষার্থীদের সুন্দর জীবনগঠনে লেখাপড়ার পাশাপাশিসহ শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চর্চা ও বাস্তব জীবনে প্রয়োগের আহ্বান জানান। বির্তক প্রতিযোগিতা সুশীল সমাজ গঠন ও জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে পাশাপাশি শিক্ষার্থীরা বিতর্কে অংশ গ্রহণ করে তাদের সৃজনশীল মেধা বিকাশের মাধ্যমে দেশ ও জাতির বহুল প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ রূপান্তরে অংশীদার হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানের জয়ী ও বিজেতা উভয় দলকে পুরুষ্কৃত করা হয়।

প্রিন্ট

আরও সংবাদ