খুলনা | সোমবার | ২২ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

ইত্তেফাকের রিপোর্টার এনামুলের মা আর নেই : বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক |
০১:২০ এ.এম | ২৬ অক্টোবর ২০২৩


দৈনিক ইত্তেফাক খুলনা অফিসের সাবেক ব্যুরো প্রধান মরহুম আইয়ুব হোসেনের স্ত্রী ও খুলনা অফিসের ব্যুরো প্রধান, প্রেসক্লাবের স্থায়ী সদস্য এনামুল হকের মা হাসিনা বেগম (৭২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল­াহর এবং আমরা আল­াহর কাছেই ফিরে যাবো)। গতকাল বুধবার বিকেল পৌনে ৩টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। বেশ কিছুদিন ধরে তিনি বার্ধক্যজনিত কারণসহ নানা রোগে ভুগছিলেন।
মৃত্যুকালে তিনি দুই পুত্র ও ছয় কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার বাদ মাগরিব নগরীর টাউন জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় নগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, বিএনপি নগর সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, বিএনপি নগর সাবেক যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল আলম, ২২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহবুব কায়সার, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি চৌধুরী সাজমুল হুদা সাগর, মহানগর যুবদলের সভাপতি সফিকুর রহমান পলাশসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 
এর আগে মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মামুন রেজা, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজসহ সাংবাদিকরা।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় মাগুরা জেলার শালিখা উপজেলার বুনাগাতি গ্রামের স্থানীয় ডিগ্রি কলেজ মাঠে দ্বিতীয় জানাজা শেষে পরিবারিক কবরস্থানে প্রয়াত হাসিনা বেগমের মরদেহ দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানায়। মরহুমা প্রয়াত সাংবাদিক খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক দৈনিক ইত্তেফাকের সিনিয়র রিপোর্টার মোঃ আইয়ূব হোসেনের সহধর্মিণী। 
প্রয়াত আইয়ূব হোসেনের স্ত্রী এবং ইত্তেফাকের খুলনা অফিসের স্টাফ রিপোর্টার এনামুল হক নবাবের মাতা হাসিনা বেগমের মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ, মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 
বিবৃতিদাতারা হলেন শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, মহানগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল, জেলা সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, জেলা সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী ও মহানগর সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা।
অপর দিকে অনুরূপ বিবৃতি দিয়েছেন বিএনপি নগর সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, নগর আহবায়ক এড. শফিকুল আলম মনা,  জেলা আহবায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব এস এম শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী। 
অনুরূপ সমবেদনা জানিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ,  সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, খুলনা রিপোটার্স ইউনিটির-(কেআরইউ) উপদেষ্টা কমিটির সদস্য আবু তৈয়েব, দিদারুল আলম, কেআরইউ আহবায়ক গৌরাঙ্গ নন্দী, সদস্য সচিব মোস্তফা জামাল পপলু, নির্বাহী কমিটির সদস্য মোঃ নুরুজ্জামান, আমিরুল ইসলাম, রকিবুল ইসলাম মতি প্রমুখ। 

প্রিন্ট

আরও সংবাদ