খুলনা | সোমবার | ২২ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

শরণার্থী ক্যাম্পে ইসরায়েলের হামলায় ১৮ জন নিহত

খবর প্রতিবেদন |
০৫:১০ পি.এম | ১৭ নভেম্বর ২০২৩


ফিলিস্তিনের গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী ক্যাম্পে ভয়াবহ বিমান হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন। শুক্রবার (১৭ নভেম্বর) জাবালিয়ায় এই হামলা হয়।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা নিউজ জানিয়েছে, শুক্রবার সকালে কয়েকটি আবাসিক ভবনে বিমান হামলা চালায় ইসরায়েলি সেনারা। এতে আবু আল-কামসান, মাসুদ, আল-আসালি, আল-তুলুলি, আবু দান এবং আবু দায়েরের পরিবারের সদস্যরা নিহত হন।

পরবর্তীতে জাবালিয়ার ফালাওজাতে আরেকটি বিমান হামলা চালায় ইসরায়েল। এতে তিনজন নিহত হন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, বিমান হামলার পর অনেক মানুষ ভবনের নিচে চাপা পড়েন। এখন তাদের উদ্ধারে কাজ করছেন সাধারণ মানুষ। শুধুমাত্র খালি হাত ব্যবহার করেই ধ্বংসস্তূপ খুঁড়ে সেখানে প্রাণের স্পন্দন খুঁজে বের করার চেষ্টা করছেন তারা।

জাবালিয়া শরণার্থী ক্যাম্পে হামলা করা ছাড়াও গাজা সিটির আল-জায়তুনের একটি স্কুলে হামলা চালায় দখলদার ইসরায়েল বাহিনী। ওই হামলায় অসংখ্য মানুষ আহত ও নিহত হয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

গত ৭ অক্টোবর থেকে গাজার বিভিন্ন স্থানে নির্বিচার বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। তাদের এসব হামলায় এখন পর্যন্ত প্রায় ১২ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ।

সাধারণ মানুষের ঘর-বাড়ি ছাড়াও গাজার হাসপাতালগুলোর ভেতরও বর্বর হামলা চালাচ্ছে ইসরায়েলিরা। আর তাদের এমন অমানবিক হামলায় গাজায় বিপর্যয়কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
সূত্র: আলজাজিরা

প্রিন্ট

আরও সংবাদ