খুলনা | সোমবার | ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ফের বাড়ল স্বর্ণের দাম

খবর প্রতিবেদন |
০৬:২৬ পি.এম | ১৮ নভেম্বর ২০২৩


দেশের বাজারে ফের স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা। এর আগে কখনো দেশের বাজারে স্বর্ণের এত দাম হয়নি।

আজ শনিবার (১৮ নভেম্বর) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়।

পরে কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর কথা জানানো হয়। রোববার (১৯ নভেম্বর) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হবে ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক লাখ ১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেটের দাম ৮৬ হাজার ৯৮৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭২ হাজার ৫২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ৫ নভেম্বর সবশেষ স্বর্ণের দাম নির্ধারণ করে বাজুস, যা ৫ নভেম্বর থেকে কার্যকর হয়। আজ পর্যন্ত ওই দামেই সবচেয়ে ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হবে এক লাখ চার হাজার ৬২৬ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৯ হাজার ৯০২ টাকা, ১৮ ক্যারেটের দাম ৮৫ হাজার ৬১৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭১ হাজার ৩২৫ টাকায় বিক্রি হয়।

তবে স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম (ভ‌রি) এক হাজার ৭১৪ টাকা, ২১ ক্যারেটের দাম এক হাজার ৬৩২ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৪৯ টাকা।

প্রিন্ট

আরও সংবাদ