খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

ফাইনালে ভারতের সম্ভাব্য একাদশ

ক্রীড়া প্রতিবেদক |
০১:০২ পি.এম | ১৯ নভেম্বর ২০২৩


আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই শিরোপা নির্ধারণী লড়াইয়ে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দুইবারের চ্যাম্পিয়ন ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনালটি শুরু হবে দুপুর আড়াইটায়। তাই ক্রিকেটীয় এই মহারণ মঞ্চস্থ করতে পুরোদমে প্রস্তুত আয়োজকরা।

এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে রোহিত শর্মার দল। তৃতীয় শিরোপা জয়ের পথে অজি আধিপত্য খর্ব করতে চায় স্বাগতিকরা।

আর ষষ্ঠ শিরোপার মিশন নিয়ে বিশ্ব আসরে অংশ নেয়া অজিরা, স্বাগতিকদের ঘরের মাঠে দাপট ধরে রেখে চ্যাম্পিয়নের তকমা গায়ে জড়াতে চায়।

এদিকে অজিদের বিপক্ষে ভারতের একাদশে পরিবর্তনের আভাস থাকলেও সম্ভাবনা খুবই কম! তবে অস্ট্রেলিয়ার একাধিক বাঁ-হাতি ব্যাটার বিবেচনায় অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে একাদশে দেখা যেতে পারে। এক্ষেত্রে বাদ পড়তে পারেন কুলদীপ যাদব। যদিও তিনি পুরো বিশ্বকাপ-জুড়ে ব্রেক-থ্রু এনে দিতে বড় অবদান রেখেছেন।

ফাইনালে যথারীতি ওপেনিংয়ে রোহিত ও শুভমান গিলকে দেখা যাবে। ইনিংসের শুরুতেই প্রতিপক্ষ বোলারদের চাপে ফেলছেন রোহিত। অন্যদিকে ধারাবাহিক পারফরম্যান্সে দলের অপরিহার্য অংশ হয়ে দাঁড়িয়েছেন গিল।

তিন, চার ও পাঁচ নম্বর পজিশনে বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের জায়গাও নিশ্চিত। ছয় নম্বরে আছেন সূর্যকুমার যাদব। হার্দিক পান্ডিয়ার চোটের পর থেকে একাদশে নিয়মিতই তিনি। এরপর যথাক্রমে রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব বা অশ্বিন দেখা যেতে পারে।

ভিন্ন কিছু না ঘটলে বোলিংয়ে যথারীতি জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজই নিশ্চিত।

ফাইনালে ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

প্রিন্ট

আরও সংবাদ