খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

নির্মাণাধীন ভবনের খেলাপী অংশ অপসারণে কেডিএ

খবর বিজ্ঞপ্তি |
০১:৪৭ এ.এম | ২১ নভেম্বর ২০২৩


খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ মহাপরিকল্পনাধীন এলাকায় নগরীর জলিল সরণি (বয়রা)-এর প্লট নং-ই-৩(ক)-এর উপর আংশিক নির্মিত ৪ তলা ভবনের খেলাপী অংশ এবং একই স্থানে অপর একটি ভবনের দুই তলা অনুমোদিত নকশার বিধি বহির্ভূত অংশ লাল রং দ্বারা চিহ্নিত ও তা ভেঙে অপসারণ করে নেওয়ার জন্য সময় প্রদান ও জরিমানা আরোপ করা হয়। তাছাড়া একই স্থানে অপর একটি নির্মাণাধীন অননুমোদিত কাঠামো ভেঙে অপসারণ করা হয়। মুজগুন্নী আবাসিক এলাকার ২০নং রোড সংলগ্ন সেমিপাকা ১০টি দোকান ঘরের খেলাপী অংশ ভেঙে অপসারণ করা হয়। 
গোয়ালখালি ক্লাবের মোড় সংলগ্ন নির্মাণাধীন ১ তলা ভবনের খেলাপী অংশ, বয়রা পুলিশ লাইনের উত্তরে ইসলামবাগ এলাকায় নির্মাণাধীন ৩ তলা ভবনের খেলাপী অংশ ভেঙে অপসারণ করা হয়। মুজগুন্নী শেখপাড়া এলাকায় ২ তলার খেলাপী অংশ এবং ছোট বয়রা মার্কেট বাইলেন সংলগ্ন এলাকায় ২ তলা ভবনের খেলাপী অংশ রং দ্বারা চিহ্নিত করণসহ ভেঙে অপসারণের জন্য সময় প্রদান ও জরিমানা আরোপ করা হয়। এ সময় অননুমোদিত ও খেলাপী নির্মাণকারী ১১ জন মালিকের বিরুদ্ধে কেডিএ কর্তৃক বিভিন্ন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 
গত রোববার সকাল ১০টায় কেডিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীনের উপস্থিতে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় কেডিএ স্থায়ী সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) শবনম সাবা ও অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন। তাছাড়া কেডিএ’র ইমারত পরিদর্শকগণসহ বিভিন্ন স্তরের কর্মচারীগণ অংশগ্রহণ করেন। আইন-শৃঙ্খলা রক্ষার জন্য সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্যগণ দায়িত্ব পালন করেন। 

প্রিন্ট

আরও সংবাদ