খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

জাপার কে কোথায় মনোনয়ন পাচ্ছেন, জানা যাবে সোমবার

খবর প্রতিবেদন |
০১:৪৮ পি.এম | ২৫ নভেম্বর ২০২৩


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির হয়ে কারা ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন, তা জানা যাবে আগামী সোমবার (২৭ নভেম্বর)।

শনিবার (২৫ নভেম্বর) জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের এই তথ্য দেন। তিনি বলেন, ‘১৮ শর ওপর মনোনয়ন জমা হয়েছে। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। কারা মনোনয়ন পাবেন আগামী ২৭ নভেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।’

সংসদ নির্বাচনকে সামনে রেখে গত সোমবার সকাল থেকে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিক্রি শুরু করে জাতীয় পার্টি। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রির সময়সীমা নির্ধারণ করা হলেও পরে সেই সময় একদিন বাড়ানো হয়। দলটি থেকে মনোনয়ন পেতে ১৮শর বেশি নেতা মনোনয়ন ফরম কিনেছেন।

গতকাল শুক্রবার (২৪ নভেম্বর) রংপুর ও রাজশাহী বিভাগ দিয়ে শুরু হয়েছে দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। শনিবার (২৫ নভেম্বর) খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং রোববার (২৬ নভেম্বর) সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

৭ জানুয়ারি ভোটের তারিখ দিয়ে গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল যে তফসিল ঘোষণা করেছেন, তাতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ রাখা হয়েছে ৩০ নভেম্বর। তার আগেই জাতীয় পার্টিকে প্রার্থী বাছাই করে ফেলতে হবে।

প্রিন্ট

আরও সংবাদ