খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা রওশন এরশাদের

খবর প্রতিবেদন |
১২:০০ এ.এম | ৩০ নভেম্বর ২০২৩


সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নির্বাচনে অংশ নেবেন না বলে জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। বুধবার (২৯ নভেম্বর) রাজধানীর গুলশানে নিজ বাসভবনে জাতীয় পার্টির নেতাদের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত জানান তিনি। তিনি একটি লিখিত বক্তব্য পাঠ করেন। সাংবাদিকদের কোনো প্রশ্ন নেননি।

গুলশানের বাসায় বৈঠকের পর ব্রিফিং করেন রওশন এরশাদ। তিনি বলেছেন, জাতীয় পার্টি দলের নেতাদের অবমূল্যায়ন করেছে। এ কারণে তিনি নির্বাচন করবেন না।

ব্রিফিংয়ে রওশন এরশাদ বলেন, ‘আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। এবারও তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছি। নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায় দলের পরীক্ষিত নেতাকর্মীদের মনোনয়ন প্রদান করা হয়নি। এমতাবস্থায় দলের ও নেতাদের অবমূল্যায়নের কারণে নির্বাচনে অংশ নেওয়া সম্ভব নয়।’

এর আগে, জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের জন্য ফাঁকা রাখা ময়মনসিংহ- ৪ আসনে প্রার্থী দেয় দলটি। আসনটিতে মনোনয়ন দেওয়া হয় ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু মুসা সরকারকে।  

এ প্রসঙ্গে জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম সাংবাদিকদের বলেন, ‘ম্যাডামের (রওশন এরশাদ) জন্য রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করা হয়েছে। কেউ তার মনোনয়ন নিতে আসেননি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) যেহেতু মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন, এ কারণে যেন আসন খালি না থাকে সেজন্য ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু মুসা সরকারকে মনোনয়ন দেওয়া হয়েছে। ম্যাডাম মনোনয়ন নিলে ওনাকে প্রত্যাহার করতে বলব।’

প্রিন্ট

আরও সংবাদ