খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

যুদ্ধবিরতির মধ্যেই জেরুজালেমে বন্দুক হামলা, নিহত ২ ইসরায়েলি

খবর প্রতিবেদন |
০৩:০২ পি.এম | ৩০ নভেম্বর ২০২৩


ফিলিস্তিনের গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের সঙ্গে চলমান যুদ্ধবিরতির মধ্যেই বন্দুক হামলা হয়েছে ইসরায়েলের রাজধানী জেরুজালেমে। বৃহস্পতিবার সকালের দিকে ঘটা সেই হামলায় নিহত হয়েছেন ২ জন এবং আহত হয়েছেন আরও ৮ জন।

দুই ফিলিস্তিনি অস্ত্রধারী এই হামলা চালিয়েছে উল্লেখ করে এক বিজ্ঞপ্তিতে ইসরায়েলি পুলিশ বলেছে, ‘সকালের কর্মসব্যস্ত সময়ে দুই ফিলিস্তিনি অস্ত্রধারী একটি গাড়িতে চেপে জেরুজালেমের একটি বাস স্টপে আসে এবং অপেক্ষমান যাত্রীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়া শুরু করে। এতে ঘটনাস্থলেই নিহত হন ২ জন এবং আহত হন আরও ৮ জন। হতাহতরা সবাই ইসরায়েলের নাগরিক।’

জেরুজালেম জেলা পুলিশের কমান্ডার দোরোন তুর্গেমান সাংবাদিকদের জানিয়েছেন, হামলাকারীরা পূর্ব জেরুজালেম (ফিলিস্তিনের রাজধানী) থেকে এসেছিল। হামলার প্রায় পরপরই ঘটনাস্থলে উপস্থিত বেসামরিক লোকজনের সহযোগিতায় দুই হামলাকারীকে গ্রেপ্তার করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বর্তমানে হামলাকারী দুই ফিলিস্তিনি কারাগারে রয়েছে। এই দু’জনের সঙ্গে আরও হামলাকারী রয়েছে কি না— নিশ্চিত হতে ওই বাসস্টড সংলগ্ন আশপাশের সব এলাকায় অভিযানও চালানো হয়েছে।

ইসরায়েলে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জ্যাক লিউ এই হামলার নিন্দা জানিয়েছেন।

প্রসঙ্গত, ফিলিস্তিনের গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের সঙ্গে গত দেড় মাসেরও বেশি সময় ধরে যুদ্ধের পর গত ২৫ নভেম্বর গাজায় যুদ্ধবিরতি ঘোষণা করেছে ইসরায়েল। আগামীকাল ১ ডিসেম্বর মধ্যরাতে এই যুদ্ধবিরতির মেয়াদ শেষ হবে।
সূত্র : রয়টার্স

প্রিন্ট

আরও সংবাদ