খুলনা | শুক্রবার | ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১০ ফাল্গুন ১৪৩০

বেঙ্গালুরুতে ৪৪ স্কুলে বোমা হামলার হুমকি, আতঙ্কে অভিভাবকরা

খবর প্রতিবেদন |
০১:০৩ এ.এম | ০২ ডিসেম্বর ২০২৩


বেঙ্গালুরুতে ৪৪টি বেসরকারি স্কুল বোমা হামলার হুমকি পেয়েছে বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার সকালে ই-মেইলে এ হুমকি আসে বলে জানিয়েছে পুলিশ।
ই-মেইলে বলা হয়, স্কুলের আঙিনায় বোমা পুঁতে রাখা হয়েছে। পুলিশকে হুমকির বিষয়টি তাৎক্ষণিকভাবে অবহিত করা হয়। পুলিশ স্কুলগুলোর আঙিনায় কোনো সন্দেহজনক বস্তুর উপস্থিতি নিশ্চিতে তল­াশি চালাতে থাকে।
হোয়াইটফিল্ড, কোরমঙ্গলা, বাসভেশনগর, ইয়েলাহাঙ্কা ও সদাশিবনগরসহ যেসব অঞ্চলের স্কুলে বোমা হামলার হুমকি পাওয়া গেছে, সেখানে বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াড পাঠানো হয়েছে।
কর্তাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর বলেন, আমরা ই-মেইলের উৎস যাচাই করছি। আমরা এটিকে গুরুত্বের সঙ্গে নিচ্ছি। বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে খতিয়ে দেখতে পুলিশকে জানিয়েছি।
বেঙ্গালুরু পুলিশের কমিশনার বি দিয়ানন্দ বলেন, হুমকিগুলো প্রতারণা বলে মনে হলেও পুলিশ কোনো সুযোগ নিচ্ছে না এবং দোষীদের খুঁজে বের করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।
বোমা হামলার হুমকিতে অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ পরিস্থিতিতে একটি স্কুল অভিভাবকদের জন্য পরামর্শ জারি করেছে। এতে স্কুল কর্তৃপক্ষ বলছে, আমরা আজ স্কুলে একটি অপ্রত্যাশিত পরিস্থিতির সম্মুখীন। আমাদের স্কুল অজানা সূত্র থেকে নিরাপত্তা হুমকি পেয়েছে।
এতে স্কুল কর্তৃপক্ষ আরও বলছে, যেহেতু আমরা স্কুলের শিশুদের নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি, তাই আমরা অবিলম্বে শিক্ষার্থীদের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
কর্তাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া শুক্রবার অভিভাবকদের আশ্বস্ত করে বলেছেন, সতর্কতামূলক ব্যবস্থা কার্যকর করা হয়েছে, এবং অভিভাবকদের আতঙ্কিত হওয়ার দরকার নেই। পুলিশ তদন্ত করবে। আমি তাদের নির্দেশ দিয়েছি।
 

প্রিন্ট

আরও সংবাদ