খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

এক ফুট লম্বা ‘নো’ বল ভারতীয় বোলারের

ক্রীড়া প্রতিবেদক |
১২:১৮ এ.এম | ০৪ ডিসেম্বর ২০২৩


দৌড়ে বল করার কারণে অনেক সময় পেসারদের পা ক্রিজের নির্দিষ্ট সীমার বাইরে চলে যায়। এ ক্ষেত্রে আম্পায়ার সেই ডেলিভারিকে ‘নো’ বল বলে ঘোষণা দেন।
কিন্তু এই যে ক্রিজ থেকে পা বেরিয়ে যাওয়ার ঘটনা, সেটিকে আম্পায়ার অনেক সময়ই সরাসরি ‘নো’ বল ঘোষণা দেন না। কারণ, বোলারদের পা এত বেশি বাইরে যায় না যে, তিনি আত্মবিশ্বাসের সঙ্গে সেটিকে ‘নো’ বল ঘোষণা করতে পারেন। এক্ষেত্রে আম্পায়াররা ফোর্থ (টিভি) আম্পায়ারের মাধ্যমে রিভিউ দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত দেন।
কিন্তু সংযুক্ত আরব আমিরাতে টি-টেন লিগে এমন একটা ঘটনা ঘটলো, যেখানে আম্পায়ারকে সরাসরি ‘নো’ বল ঘোষণা দিতে আর দ্বিতীয়বার ভাবতে হয়নি।
চেন্নাই ব্রেভস ও নর্দার্ন ওয়ারিয়র্সের ম্যাচে সেই ‘নো’ বলটি করেছেন ভারতীয় পেসার অভিমন্যু মিথুন। বল করতে এসে তার পা ক্রিজ থেকে প্রায় এক ফুট সামনে চলে যায়। যা দেখে অবাক হয়েছেন ক্রিকেটপ্রেমীরাও।
মিথুনের করা সেই নো বলের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘এক্সে’ (সাবেক টুইটার) পোস্টে করেন এক ক্রিকেটভক্ত। পোস্টে তিনি লেখেন, ‘টি-টেন লিগে এসব হচ্ছেটা কী?’ আরেককজন লিখেছেন, আবুধাবিতে টি-টেন লিগে একটি নো বল।
পুরো ম্যাচে ভালোই বল করেছেন মিথুন। কেবল এই ‘নো’ বলটি করে সবার হাসির পাত্র হয়েছেন এই ভারতীয় পেসার। ২ ওভার বল করে ২ উইকেট শিকার করেছেন তিনি। রান খরচ করেছেন মাত্র ১১। টি-টেনে এমন ফিগারের বল সত্যি অসাধারণ। যদিও তার দল নর্দার্ন ওয়ারিয়র্স ম্যাচটি হেরেছে ৫ উইকেটে।

প্রিন্ট

আরও সংবাদ