খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ

পুলিশ সুপারের বিরুদ্ধে দুদকের মামলা

খবর প্রতিবেদন |
০১:১৫ এ.এম | ০৫ ডিসেম্বর ২০২৩


অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুদকের ঢাকার প্রধান কার্যালয়ের উপ-পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে কমিশনের ঢাকা-১ কার্যালয়ে মামলাটি করেন।
সুভাষ চন্দ্র সাহা স¤প্রতি ফরিদপুর জেলা পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি পুলিশ সদর দপ্তরে কর্মরত। এজাহারে তাঁর বিরুদ্ধে ৫৭ লাখ ৯১ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। অনুসন্ধানে দেখা যায়, এই অর্থ তাঁর জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ। 
এজাহারে বলা হয়, সুভাষ চন্দ্র সাহার কাছে সম্পদের হিসাব চেয়ে দুদক থেকে চিঠি দেওয়া হলে তিনি কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন। সুভাষ ১৭ লাখ ৮৭ হাজার টাকার স্থাবর ও ২ কোটি ২ লাখ ২ হাজার টাকার অস্থাবর সম্পদের হিসাব জমা দেন। বিরণীতে তিনি ৪০ লাখ টাকা ঋণ গ্রহণের তথ্য উলে­খ করেন। তাঁর হিসাব যাচাইকালে বিবরণী উলি­খিত ২ কোটি ১৯ লাখ ৮৯ হাজার টাকার স্থাবর-অস্থাবর সম্পদ পাওয়া যায়। 
এজাহারে বলা হয়, আসামির গ্রহণযোগ্য আয় ১ কোটি ৫৮ লাখ ৪৫ হাজার টাকা। পারিবারিক ব্যয়  ৩৬ লাখ ৪৮ হাজার টাকা। ব্যয়সহ মোট অর্জিত সম্পদের পরিমাণ ২ কোটি ১৬ লাখ ৩৭ হাজার টাকা। হিসাব অনুযায়ী, তাঁর অসঙ্গতিপূর্ণ অর্জিত সম্পদের পরিমাণ ৫৭ লাখ ৯১ হাজার টাকা। এ পরিমাণ অর্থের সম্পদ তিনি ভোগ-দখলে রেখে দুদক আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। 

প্রিন্ট

আরও সংবাদ