খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

ডেঙ্গুতে একদিনে ৬৮২ রোগী শনাক্ত, ২ জনের মৃত্যু

খবর প্রতিবেদন |
০১:২৫ এ.এম | ০৫ ডিসেম্বর ২০২৩


ডেঙ্গুতে ডিসেম্বর মাসেও আক্রান্ত ও  মৃত্যু হচ্ছে। গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের প্রাণহানি হয়েছে। এই নিয়ে দেশে ডেঙ্গুতে এবছরে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৪ জনে। একদিনে আরও ৬৮২ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছেন। দেশে ইতিমধ্যে ডেঙ্গু রোগী মৃত্যু ও শনাক্তে পুরনো সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। রাজধানীর চেয়ে তিনগুণের বেশি রোগী শনাক্ত হচ্ছে গ্রামে। চলতি বছরের এ পর্যন্ত ৩ লাখ ১৪ হাজার ৩৮৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে ১ লাখ ৮ হাজার ৪০৪ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ৫ হাজার ৯৮৪ জন। মৃত ১ হাজার ৬৩৪ জনের মধ্যে নারী ৯৩৭ জন এবং পুরুষ ৬৯৭ জন। মোট মৃত্যুর মধ্যে ঢাকার বাইরে মারা গেছেন ৬৮৯ জন এবং রাজধানীতে ৯৪৫ জন। 
সোমবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৮২ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৩৫ জন এবং ঢাকার বাইরে ৫৪৭ জন।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৮৯ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৮৮ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৯০১ জন। চলতি বছরের এ পর্যন্ত ৩ লাখ ১৪ হাজার ৩৮৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ভর্তি রোগীর মধ্যে পুরুষ আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৪৩০ জন এবং নারী ১ লাখ ২৫ হাজার ৯৫৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ১০ হাজার ৬৫ জন।

প্রিন্ট

আরও সংবাদ