খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

মাগুরা-১ আসনের প্রার্থী সাকিবের স্থাবর সম্পত্তি নেই, আয় ৫ কোটির উর্ধ্বে

মাগুরা প্রতিনিধি |
০১:২৯ এ.এম | ০৫ ডিসেম্বর ২০২৩


মাগুরা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান। পেশায় তিনি একজন ক্রিকেটার। শিক্ষাগত যোগ্যতা বিবিএ। রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিলকৃত হলফনামায় তিনি আয়ের উৎস হিসেবে প্রতি বছর পেশাগত উপার্জন ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা দেখিয়েছেন। এছাড়া শেয়ারবাজারে আমানত থেকে বার্ষিক আয় দেখিয়েছেন ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩ টাকা।
হলফনামায় অস্থাবর সম্পদের বিবরণীতে বৈদেশিক মুদ্রার পরিমাণ দেখিয়েছেন ২৪ হাজার ২৬১ ডলার। এছাড়া ঋণপত্র স্টক এক্সচেঞ্জে বিনিয়োগ ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমার পরিমাণ ১১ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৮৭৬ টাকা। স্বর্ণালঙ্কার রয়েছে ২৫ ভরি। ৫ লাখ টাকার টেলিভিশন, ফ্রিজ, ওয়াশিং মেশিন ইত্যাদি উলে­খ করা হয়েছে। কেবিনেট, খাট, আলমারি ইত্যাদির দাম দেখিয়েছেন ৮ লাখ টাকা।
অন্যদিকে নিজের দায়ের করা হিসাবে সিকিউরিটিজের বিপরীতে এবং একটি ব্যাংক থেকে নেওয়া ঋণের পরিমাণ উলে­খ করেছেন যথাক্রমে-৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ এবং ১ কোটি ৫০ লাখ ২০ হাজার ৩৬৩।
হলফনামায় স্থাবর সম্পত্তির ছক (-) ড্যাস চিহ্ন দিয়ে পূরণ করা হয়েছে। একইভাবে স্ত্রীর নামে কোনো সম্পত্তি নেই হিসেবে দেখানো হয়েছে ড্যাস চিহ্ন দিয়ে। তার ওপর নির্ভরশীলদের তালিকাতেও নেই কারো নাম।

 

প্রিন্ট

আরও সংবাদ