খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

পাঁচ বছরে মাশরাফির সম্পদ বেড়েছে ২৮ লাখ, কমেছে আয়

নড়াইল প্রতিনিধি |
০১:৪৪ এ.এম | ০৫ ডিসেম্বর ২০২৩


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য নড়াইল-২ আসনে আওয়ামী লীগ থেকে আবারও মনোনয়ন পাওয়া মাশরাফি বিন মুর্তজার হলফনামা অনুযায়ী বর্তমানে তার বার্ষিক আয় ৮৮ লাখ ৫৪ হাজার ৪৫৮ টাকা। গত পাঁচ বছর আগে হলফনামায় যা ছিল ১  কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭শ’ টাকা।
নির্বাচনী হলফনামায় মাশরাফি জানিয়েছেন, শেয়ার মার্কেটে ১৪ লাখ ১ হাজার ৯৫৩ টাকা, চাকরি ও বিভিন্ন সম্মানী বাবদ ২৩ লাখ ৩ হাজার ২০ টাকা এবং অন্যান্য খাত থেকে ৫১ লাখ ৪৯ হাজার ৪৮৫ টাকা আয় করেন।
গত একাদশ সংসদ নির্বাচনের আগে হলফনামায় যা ছিল কৃষিখাত থেকে বছরে ৫ লাখ ২০ হাজার, ব্যবসা (এমডি, দি ম্যাশ লিঃ) থেকে ৭ লাখ ২০ হাজার, চাকুরি (ক্রিকেট খেলে) করে ৩১ লাখ ৭৪ হাজার এবং অন্যান্য খাত থেকে ১ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৭০০ টাকা আয় করেন।
সম্পত্তির বিবরণীতে তিনি জানান, তার মোট ৯ কোটি ৪২ লাখ ৬৯ হাজার ৬৩১ টাকার সম্পত্তি রয়েছে। পাঁচ বছর আগে ছিল মোট ৯ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৫১ টাকার (৫০ তোলা স্বর্ণবাদে) সম্পত্তি। এর মধ্যে তার হাতে রয়েছে ১ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৪০২ টাকা।
তিন ব্যাংকে রয়েছে ১ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮৬০ টাকা। বন্ড রয়েছে ২ লাখ ৫০ হাজার, এছাড়া বিভিন্ন সঞ্চয়পত্র ২ কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৩৭৯ টাকা, এছাড়া একটি কার, দু’টি মাইক্রো এবং একটি জিপ রয়েছে। যেগুলোর মূল্য ১ কোটি ৭৫ লাখ ৭ হাজার টাকা।
স্থাবর সম্পত্তি হিসেবে মাশরাফির ২ হাজার ৮০০ বর্গফুটের ফ্ল্যাট রয়েছে যার মূল্য ১ কোটি ৮ লাখ টাকা। পূর্বাচলে তার একটি প্লট রয়েছে যার মূল্য ৮ লাখ ২৪ হাজার টাকা, ৪৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ছয় তালা বিশিষ্ট বাড়ি রয়েছে। এছাড়া নিজ নামে কৃষিজমি রয়েছে ৩.৬১ একর। যার মূল্য ৩৭ লাখ টাকা। এছাড়া তিনি সিটি ব্যাংকে ৮৯ লাখ ৭ হাজার ৭৭৫ টাকা ঋণী আছেন।

প্রিন্ট

আরও সংবাদ