খুলনা | বৃহস্পতিবার | ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

যুব পলিসি বাস্তবায়ন এবং স্বেচ্ছাসেবক পলিসি প্রণয়নে কর্মশালা

মানব সেবায় রেড ক্রিসেন্ট সোসাইটি বহুমুখী অবদান রাখছে : চেয়ারম্যান

তথ্য বিবরণী |
০১:৪০ এ.এম | ১৩ ফেব্রুয়ারী ২০২৪


যুব পলিসি বাস্তবায়ন এবং স্বেচ্ছাসেবক পলিসি প্রণয়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা সোমবার খুলনার হোটেল ক্যাসেল সালামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) আবদুল ওয়াহ্হাব। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগ এই কর্মশালার আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান বলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি স্বেচ্ছাসেবামূলক সংগঠন। অসহায় মানুষের কল্যাণে এই সোসাইটি কাজ করে থাকে। রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবকমূলক কার্যক্রমে দেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। 
তিনি বলেন, মানব সেবায় প্রতিষ্ঠানটি বহুমুখী অবদান রাখছে। বিভিন্ন প্রকার প্রাকৃতিক দুর্যোগ যেমন ঝড়, জলোচ্ছ¡াস, টর্নেডো, বন্যা, ভূমিধস, ভূমিকম্প প্রভৃতির সময় সরকারের পাশাপাশি রেড ক্রিসেন্ট সোসাইটির ভলান্টিয়াররা সর্বাত্মক কার্যক্রম পরিচালনা করে থাকে। এই প্রতিষ্ঠান স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি বাস্তবায়ন করে। স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয় পর্যায়ে সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন প্রকার দুর্যোগ মোকাবেলার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে প্রশিক্ষণ চলমান রয়েছে। 
কর্মশালায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালনা পর্ষদের সদস্য মোঃ আতিকুল হক শামীম, রাজিয়া সুলতানা লুনা, গাজী মোজাম্মেল হোসেন টুকু, এম মঞ্জুরুল ইসলাম, শিকদার নুর মোহাম্মদ দুলু, মহাসচিব কাজী শফিকুল আযম উপস্থিত ছিলেন। যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, মানবসম্পদ বিভাগের পরিচালক একরাম এলাহী চৌধুরী, পরিকল্পনা উন্নয়ন বিভাগের পরিচালক সায়মা ফেরদৌসী, পরিচালক খন্দকার এনায়েত উল­াহ আকরাম পলাশ, সিনিয়র ম্যানেজার অদিত শাহ দুর্জয়, ব্রিটিশ রেড ক্রসের প্রজেক্ট অফিসার মোঃ কামরুল হাসান, খুলনা সিটি ইউনিটের সম্পাদক মলি­ক আবিদ হোসেন কবির, বরগুনা রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক এড. আব্দুল মোতালেব মিয়া প্রমুখ বক্তৃতা করেন।
কর্মশালায় খুলনা ও বরিশাল বিভাগের বিভিন্ন জেলার রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক, ইউনিট লেভেল অফিসার, যুব প্রধান, জাতীয় যুব কমিশনের সদস্যগণ, কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকগণ অংশগ্রহণ করেন।