খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

সাতক্ষীরায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা |
১২:০৭ এ.এম | ১৫ মে ২০২৪


সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেছেন, দেহ ও মনের যথার্থ বিকাশ ঘটার মধ্য দিয়েই মানব চরিত্রের পূর্ণবিকাশ সম্ভব। এজন্য মন থেকে আলস্য, ক্লান্তি এবং জড়তাকে তাড়াতে হবে, আর তা করতে খেলাধুলার কোন বিকল্প নেই। জ্ঞানচর্চা ও খেলাধুলা শিশু থেকে কিশোর বয়সে বেড়ে ওঠার পথে পরস্পরের পরিপূরক ভূমিকা পালন করে, তাই চারিত্রিক বৈশিষ্ট্যও সঠিকভাবে বিকশিত হয়। মানুষের পূর্ণাঙ্গ চরিত্র গঠন পরিপূর্ণ দৈহিক এবং মানসিক বিকাশের মধ্য দিয়েই সম্ভব হয়। 
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় মঙ্গলবার সকালে সাতক্ষীরা সরকারি কলেজ পুকুরে সাঁতার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মাসব্যাপি সাঁতার প্রশিক্ষণের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। পরে বেলুন, ফেস্টুন উড়িয়ে মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।
সাতক্ষীরা জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও জেলা মহিলা ফুটবল দলের কোচ খন্দকার আরিফ হাসান প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক সাইদুর রহমান শাহীন, মীর তাজুল ইসলাম রিপন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারহা দিবা খান সাথী, সাজেক্রীস সদস্য ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শিমুন সামস্, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন আরা রুবি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোচ মোঃ মুফাচ্ছিনুল হক তপু, বিসিবি আম্পায়ার এস এম হাবিবুল হাসান প্রমুখ। 
সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অনুষ্ঠিত সাঁতার প্রতিযোগিতায় দুই গ্র“পে ভাগ হয়ে (ছেলে ও মেয়ে) জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় একশ’র বেশি প্রতিযোগি সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তারমধ্যে ছিল ফ্রি স্টাইল, চিং সাঁতার, বুক সাঁতার, প্রজাপতি সাঁতার।