খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

বদলি নামা রোনালদোর শেষ মুহূর্তের গোলে জিতল পর্তুগাল

ক্রীড়া প্রতিবেদক |
০১:৩৯ পি.এম | ০৯ সেপ্টেম্বর ২০২৪

 
ইউয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে পর্তুগাল। সেই ম্যাচ দিয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লুকা মদ্রিচদের বিপক্ষে ম্যাচে গোল করে প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোল করার মাইলফলক ছুঁয়েছেন তিনি। এরপর গতকাল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে পর্তুগীজরা।

ঘরের মাঠে গতকাল পর্তুগালের প্রতিপক্ষ ছিল স্কটল্যান্ড। স্কটিশদের বিপক্ষে এই ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ে ব্রুনো ফার্নান্দেজরা। ম্যাচের ৭ মিনিটের মাথায় জালের দেখা পান স্কট ম্যাকটমিনে। এদিকে শুরুতেই গোল হজম করলেও আক্রমণাত্মক ফুটবলই খেলেছে স্বাগতিকরা। তবে বারবার আক্রমণে গয়েও গোলের দেখা পায়নি ফার্নান্দেজরা।

এদিকে স্কটল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে পর্তুগালের শুরুর একাদশে ছিলেন না রোনালদো। তবে প্রথমার্ধে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই মহাতারকাকে মাঠে নামান কোচ রবার্তো মার্তিনেজ। রোনালদো মাঠে নামার পর পর্তুগালের খেলায় গতি বাড়ে।

রোনাদলো মাঠে নামার পরই সমতায় ফিরে পর্তুগাল। রাফায়েল লেওয়ার কাছে থেকে পাস পেয়ে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন ফার্নান্দেজ। এদিকে সমতায় ফেরার পর জয়সূচক গোল পেতে এরপর পর্তুগালকে অপেক্ষা করতে হয়েছে একেবারের ম্যাচের শেষ পর্যন্ত। আর অপেক্ষার অবসান ঘটিয়েছেন রোনালদোই।

বেশ কয়েকবার গোলবঞ্চিত হওয়ার পর ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার ২ মিনিট আগে গোলের দেখা পান রোনালদো। মেন্দেসের বাড়িয়ে দেয়া বলে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। নেশন্স লিগের প্রথম ম্যাচ দিয়ে ৯০০ গোলের মাইলফলক ছোঁয়া রোনালদো এই ম্যাচ দিয়ে সংখ্যাটাকে নিয়ে গেলেন ৯০১ এ।