খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

টি-টেন লিগে দল পেলেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক |
০১:২৪ পি.এম | ১০ সেপ্টেম্বর ২০২৪


লম্বা সময় ধরেই মাঠের বাইরে আছেন মাশরাফি বিন মুর্তজা। ক্যারিয়ায়রের গোধূলি বেলায় এসে ফর্ম হারিয়েছিলেন তিনি, সেই সঙ্গে ছিল রাজনৈতিক ব্যস্ততাও। সব মিলিয়ে এবারের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেললেও টুর্নামেন্টের মাঝপথেই নিজেকে সরিয়ে নেন তিনি। বিপিএলের পর ঢাকা প্রিমিয়ার লিগে খেললেও এরপর ক্রিকেটের বাইরেই ছিলেন তিনি। এবার আবার মাঠে ফিরছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক।

গতকাল সকালেই যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে আব্দুর রাজ্জাকের দল পাওয়ার খবর জানা গিয়েছিল। এরপর রাতে জানা গেছে, একই লিগে ডাক পড়েছে মাশরাফিরও। ড্রাফট থেকে তাকে দলে ভিড়িয়েছে টি-টেন মাস্টার্সের ফ্র্যাঞ্চাইজি ডেট্রয়েট ফ্যালকনস।

ডেট্রয়েট ফ্যালকনসে রাজ্জাক-মাশরাফি খেলবেন একই দলে। জাতীয় দলের নির্বাচক রাজ্জাককে রাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে ডেট্রয়েট ফ্যালকনস। একই দলে খেলবেন স্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ, শ্রীলঙ্কান থিসারা পেরেরা ও অ্যাঞ্জেলো পেরেরা এবং ইংল্যান্ডের ডেভিড মালান।

যুক্তরাষ্ট্রের এই টি-টেন লিগ শুরু হবে আগামী ৮ নভেম্বর থেকে, চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। এই টুর্নামেন্টে দল পেয়েছেন আরিফুল হক, ইলিয়াস সানি, কামরুল ইসলাম রাব্বি, এনামুল হক জুনিয়র, আরাফাত সানি, আল-আমিন হোসেন ও সৈয়দ রাসেল।

যুক্তরাষ্ট্রের এই লিগের দ্বিতীয় আসর অনুষ্ঠিত হতে চলেছে এবার যেখানে অংশ নিবে ৬ টি দল। ডেট্রয়েট ছাড়া বাকি দলগুলো হলো মরিসভিল ইউনিটি, দ্য শিকাগো প্লেয়ার্স, ক্যালিফোর্নিয়া বোল্টস, নিউইয়র্ক ওয়ারিয়র্স, আটলান্টা রাইডার্স।