খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

বিভাগীয় প্রস্তুতি সভায় বিএনপি নেতা নিতাই রায় চৌধুরী

অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলেই ছাত্র-জনতার গণঅভ্যুত্থান সফল ও স্বার্থক হবে

খবর বিজ্ঞপ্তি |
০১:২০ এ.এম | ১৩ সেপ্টেম্বর ২০২৪


বিএনপি’র ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গণহত্যাকারী শেখ হাসিনার নেতৃত্বাধীন অনির্বাচিত অবৈধ সরকারের পতন হলেও পতিত আওয়ামী স্বৈরাচার ও তাদের দেশী-বিদেশী দোসরদের ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। বাংলাদেশ ও দেশের জনগনের বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র মোকাবেলা করতে তারেক রহমানের নেতৃত্বে বিএনপি প্রস্তুত। তাই রাষ্ট্র সংস্কারের পাশাপাশি জনগণের ভোটাধিকার নিশ্চিত করা জরুরি। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠিত হলেই কেবলমাত্র ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মূল উদ্দেশ্য সফল ও স্বার্থক হবে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সকল শহীদ, আহত ও পঙ্গুত্ববরণকারীদের রক্তদান ফলপ্রসূ হবে। অন্তর্বর্তীকালীন সরকারের উচিত দ্রুততম সময়ের মধ্যে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যা ও বিডিআর বিদ্রোহের নামে ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তার হত্যার দায়ে ফাঁসি কার্যকর করা।
‘বিশ^ গণতন্ত্র দিবস’ উপলক্ষে আগামী ১৫ সেপ্টেম্বর দুপুর ২টায় র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশ সফলে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নগরীর একটি অভিজাত হোটেলে বিভাগীয় বিএনপি’র প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। নগর বিএনপি’র আহবায়ক এড. এস এম শফিকুল আলম মনা এতে সভাপতিত্ব করেন।
প্রধান অতিথি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ না থাকলেও স্বৈরাচারী হাসিনা সরকার তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা প্রদান করেছে। এদেশের মানুষ বিশ^াস করে না যে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান কোন দুর্নীতি করতে পারে। ছাত্র-জনতার বিজয়কে নস্যাৎ করতে চারিদিকে গভীর ষড়যন্ত্র চলছে। এ ব্যাপারে সকলকে সর্তক থাকতে হবে। ১৫ সেপ্টেম্বরের র‌্যালি সফল করতে খুলনাবাসীর প্রতি আহŸান জানিয়েছেন তিনি।
শুরুতেই স্বাগত বক্তৃতা করে সভার আলোচ্য বিষয়বস্তু তুলে ধরেন বিএনপি’র খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। প্রস্তুতি সভায় শুভেচ্ছা বক্তৃতা করেন কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।
বিশেষ অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় বিএনপি’র তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, বিএনপি’র সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।
খুলনা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্তু কুমার কুন্ডুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মীর রবিউল ইসলাম লাভলু, এ. শেখ ওয়াহিদুজ্জামান দিপু, সাবিয়া নাজমুল মুন্নি, ফরিদা ইয়াসমিন, খান রবিউল ইসলাম রবি, খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, বাগেরহাট জেলা বিএনপি’র আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম, নড়াইল জেলা বিএনপি’র সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, মাগুরা জেলা বিএনপি’র আহবায়ক মোঃ আলী আহমেদ, ঝিনাইদহ জেলা বিএনপি’র সভাপতি এড. এম এ মজিদ, সাতক্ষীরা জেলা বিএনপি’র আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী, কুষ্টিয়া জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, বাগেরহাট জেলা বিএনপি’র সাবেক সভাপতি এম এ সালাম, যশোর জেলা বিএনপি’র সদস্য সচিব এড. সৈয়দ সাবেরুল হক সাবু, খুলনা মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন, খুলনা জেলা বিএনপি’র সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী, নড়াইল জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম, মেহেরপুর জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিলটন, মেহেরপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আমজা হোসেন, খুলনা মহানগর বিএনপি’র যুগ্ম-আহবায়ক সৈয়দা রেহেনা ঈসা, যশোর জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, মাগুরার মোঃ মনোয়ার হোসেন খান প্রমুখ।
সভা থেকে ‘বিশ্ব গণতন্ত্র দিবস’ উপলক্ষে আগামীকাল রবিবার নগরীর শিববাড়ি মোড় জিয়া হল চত্বরে জমায়েত, সংক্ষিপ্ত সমাবেশ শেষে বর্নাঢ্য র‌্যালি শুরু করে যশোর রোড হয়ে সার্কিট হাউজে গিয়ে শেষ হবে বলে সিদ্ধান্ত হয়।