খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

নার্সদের এক ঘন্টার কর্মবিরতি

বাগেরহাটে নার্সিং ও মিডওয়াইফ অধিদপ্তরের ডিজির পদত্যাগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট |
০১:২৩ এ.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


নার্সিং পেশা ও নার্সদের কটূক্তি করায় ডিজিএনএম-এর মহাপরিচালক মাকসুদা নূরসহ অধিদপ্তরের নন নার্সিং প্রশাসন ক্যাডার অপসারণ এবং দক্ষ নার্সদের পদায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি এবং কর্মবিরতি পালিত হয়েছে। শনিবার বেলা ১১টায় বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের সামনে জড় হয়ে বাগেরহাটের কর্মরত নার্স, বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এই কর্মসূচি পালন করেন। ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন নার্সরা।
মানববন্ধনে বক্তৃতা করেন বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক শামসুন্নাহার, নার্সিং ইনস্ট্রাক্টর ভারপ্রাপ্ত  ইনচার্জ কনিকা মিস্ত্রি,  সিনিয়র স্টাফ নার্স ফারজানা জামান, নাজমুন্নাহার হীরা, বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের  তৃতীয় বর্ষের  শিক্ষার্থী কুতুবউদ্দিন, নিশি সুলতানা।  
বক্তারা বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর দীর্ঘদিন ধরে নন নার্সিং ক্যাডারদের অধীনে চলছে। এই ধারাবাহিকতায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ উচ্চ পদস্থ সকল পদে নন নার্সিং ক্যাডাররা দায়িত্ব পালন করছেন। আমাদের মাথার উপরে থেকে তারা আমাদেরকে অপমান করেন, আমাদের শোষন করেন। এরপরেও ডিজিএনএম-এর মহাপরিচালক মাকসুদা নূর নার্সিং ও মিডওয়াইফ পেশা নিয়ে কটূক্তি করেছেন। আমরা মহাপরিচালক মাকসুদা নূরের পদত্যাগসহ শাস্তি চাই। অনতি বিলম্বে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের প্রশাসনে নার্সদের নিয়োগ এবং অধিদপ্তরে নার্সদের জন্য স্পেশাল বিসিএস প্রণয়নের দাবি জানান তারা। দাবি না মানলে আগামী কাল (রোববার) ২ ঘন্টার কর্মবিরতির ঘোষণা দেন নার্সরা।