খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

বাগেরহাটে নদীতে গোসল করতে নেমে নিখোঁজ বীর মুক্তিযোদ্ধা, সন্ধান মেলেনি দুই দিনেও

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট |
০১:২৩ এ.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


বাগেরহাটের মোল­াহাটে দুই দিনেও সন্ধান মেলেনি মধুমতি নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে নিখোঁজ হওয়া বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান (৭২)’র। শনিবার বিকেল পর্যন্ত নিখোঁজ মুক্তিযোদ্ধার সন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছেন ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। এর আগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ৪টার দিকে মধুমতি নদীর মোল­াহাট উপজেলার গিরিশনগর খেয়াঘাটে গোসল করতে নেমে নিখোঁজ হন বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান।  নিখোঁজ বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান মোল­াহাট উপজেলার কদমতলা গ্রামের মৃত আব্দুল হাই শেখের ছেলে। তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক।
বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমানের মেয়ে ফারহান ইসরাত শাওন বলেন, বাড়ির সামনে মধুমতি নদীতে আব্বু গোসল করতে যায়। পানির স্রোতে ভেসে যায়, তখন কাছেই ছিলেন নৌকা ও মাঝি, ওই মাঝিকে শিশুরা  বলছিল গ্রোতে ভেসে যাওয়া লোককে নৌকায় তুলতে, কিন্তু মাঝি তাকে উদ্ধার করেনি। এরপর শিশুরা একসাথে সাঁতরে এগোচ্ছিল, তখন সামনে বেশি স্রোতে তারাও ভেসে তলিয়ে যাওয়ার আশঙ্কায় কুলে ফিরে আসে এবং ডাক চিৎকার করে। ততক্ষণে ভেসে যায় আব্বু। তখন নাকি শেষ বারের মতো হাত তুলে উদ্ধারের ইশারা করে তলিয়ে যায়। এ ঘটনায় শিশুরা ওই মাঝির প্রতি ক্ষোভ প্রকাশ করেন। প্রশাসন ও ডুবুরিদের মাধ্যমে আমি আমার বাবার সন্ধান চাই। 
মোল­াহাট ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শরিফ আমিনুল ইসলাম বলেন, অবসরপ্রাপ্ত শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান মধুমতি নদীতে গোসল করতে নেমে স্রোতে ডুবে যায় এমন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসা হয়। এরপর বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই উদ্ধার অভিযান চালানো হয়। এছাড়া খুলনা থেকে অভিজ্ঞ ডুবুরিরা দলের সহযোগিতায় নদীতে তল­াশি কাজ করা হয়। এখনও সন্ধান মেলেনি বলে জানান ওই কর্মকর্তা।