খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

কালিগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতার বাড়ি থেকে ব্যবসায়ীর মোটরসাইকেল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা, কালিগঞ্জ প্রতিনিধি |
১১:২৮ পি.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক ও কুশুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাজী শরিফুল ইসলামের বাড়ি থেকে ব্যবসায়ী তন্ময় মন্ডলের লুট হওয়া মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। তবে এখনও উদ্ধার হয়নি লুটকৃত ৮০ লক্ষাধিক টাকার মালামাল। 
খোঁজ নিয়ে জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পরপরই কালিগঞ্জ উপজেলা জুড়ে বিভিন্ন বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটসহ  নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে একদল দুর্বৃত্ত। তারা ৫ আগস্ট রাত ১১ টার দিকে কুশুলিয়া গ্রামে অবস্থিত ল²ীনাথপুর গ্রামের তন্ময় মন্ডল (৪৮) এর মালিকানাধীন ‘সুদিপ্ত এন্টারপ্রাইজ’ নামক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা তারা দোকানের সার্টার ভেঙে প্রায় ৩০ লক্ষ টাকার মুরগির ফিড ও ৫ লক্ষ টাকার ওষুধসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যায়। পরবর্তীতে মৌতলা ইউনিয়নের ল²ীনাথপুরে অবস্থিত ওই ব্যবসায়ীর আরেকটি প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ২০ থেকে ২৫ লক্ষ টাকার ফিড ও বিভিন্ন মালপত্র লুট করে। এ সময় তন্ময় মন্ডলের একটি বাজাজ ডিসকভার মোটরসাইকেলও লুট করে নিয়ে যায় তারা। পরবর্তীতে উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা বিষয়টি জানতে পেরে কুশুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাজী শরিফুলের বাড়ি থেকে মোটরসাইকেলটি উদ্ধার করে তন্ময় মন্ডলের ভাই বিকাশ মন্ডল ওরফে বিকাশ সাধুর কাছে ফেরত দেন। তবে অন্যান্য মালপত্র ফেরত পাননি বলে জানিয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ী তন্ময় মন্ডল।
সুদীপ্ত এন্টারপ্রাইজের ম্যানেজার দুলাল চক্রবর্তী জানান, ৫ আগস্ট রাত ১১টার দিকে তাদের দুইটি প্রতিষ্ঠান থেকে প্রায় ৮০ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। যারা লুটপাটে জড়িত ছিল তাদের চিনতে পারলেও এই মুহূর্তে তাদের নাম বলা সম্ভব নয়। এ পর্যন্ত কোনো মালামাল উদ্ধার না হলেও লুট করে নিয়ে যাওয় মোটরসাইকেলটি উদ্ধার হয়েছে বলে তিনি নিশ্চিত করেন। 
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহŸায়ক ও কুশুলিয়া ইউনিয়নের আহŸায়ক কাজী শরিফুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সঠিক নয়। সুদীপ্ত এন্টারপ্রাইজে ৫ আগস্ট লুটপাটের ঘটনা ঘটেছে বলে স্বীকার করলেও তিনি ওই ঘটনার সাথে জড়িত নন এবং তার বাড়ি থেকে মোটরসাইকেল উদ্ধার হয়নি বলে দাবি করেন তিনি।
কালিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক কাজী আবু সাঈদ সোহেল তার সংগঠনের যুগ্ম-আহবায়ক কাজী শরিফুল ইসলামের বাড়ি থেকে তন্ময় মন্ডলের মোটরসাইকেল উদ্ধারের বিষয়টি স্বীকার করে বলেন, শেখ হাসিনার পতনের পর দলের অনেকে না বুঝে কিছু কিছু অপকর্ম করেছে। তবে যারা অপকর্মের সাথে যুক্ত হয়েছিল এবং এখনো অপকর্ম করছে তাদের অপরাধের প্রমাণ পেলে স্বেচ্ছাসেবক দলের নেতারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।