খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার

খবর ডেস্ক |
০১:২৫ এ.এম | ১৬ সেপ্টেম্বর ২০২৪


সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার হয়েছেন।
রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীর পৃথক স্থান থেকে তাদের দুজনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।
জানা যায়, রোববার রাত ১১টায় রাজধানীর বেইলী রোডের নওরতন কলোনী থেকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পুলিশের মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য  নিশ্চিত করা হয়েছে। তিনি মিরপুর থানার একটি মামলার এজাহার নামীয় আসামি।
অপরদিকে রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান রেজাউল করিম মলি­ক। তিনি  বলেন, রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। আইনানুযায়ী তার রিমান্ড চেয়ে আজ আদালতের পাঠানো হবে।
ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপ-কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, মাহবুব আলীকে যাত্রাবাড়ীর একটি মামলায় গ্রেফতার করা হয়েছে। সোমবার তাঁকে আদালতে সোপর্দ করা হবে। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মাহবুব আলীর বিরুদ্ধে গত সপ্তাহে দুদক অনুসন্ধান শুরু করেছে।
উল্লেখ্য, শেখ হাসিনা সরকারের কোনো মন্ত্রীকে গ্রেফতারের খবর প্রথম আসে ১৩ আগস্ট। সেদিন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ঢাকার সদরঘাট এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ।
এরপর সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে পল্টন থানার মামলায় গ্রেফতার করা হয়।
এছাড়া সেনাবাহিনী থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত মেজর জেনারেল জিয়াউল আহসানকেও গ্রেফতার করা হয়। গ্রেফতার করা হয় সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি ও সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে।
ঢাকা-৭ আসনের প্রভাবশালী সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম ও সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ গ্রেফতার হয়েছেন একাধিক সাবেক মন্ত্রী, প্রতিমন্ত্রী ও রাজনীতিবিদ।