খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

খুবি’র মেডিকেল সেন্টার পরিদর্শনে প্রফেসর রেজাউল

শিক্ষার্থীদের চিকিৎসা সেবা নিশ্চিতে আরও বেশি যতœবান হওয়ার নির্দেশনা

খবর বিজ্ঞপ্তি |
০২:৪৭ এ.এম | ১৬ সেপ্টেম্বর ২০২৪


খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিকিৎসা সেবা নিশ্চিতে আরও বেশি যতœবান হতে মেডিকেল সেন্টারের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোঃ রেজাউল করিম। গতকাল রোববার বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডাঃ আলীম চৌধুরী চিকিৎসা কেন্দ্র সরেজমিনে পরিদর্শন শেষে মতবিনিময়কালে এ নির্দেশনা দেন।
এ সময় তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে আসন্ন ক্রীড়া প্রতিযোগিতাগুলোতে আন্তরিকতার সাথে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করতে হবে। কোনো বিষয়ে তাদের অভিযোগ থাকলে তা দ্রুত সমাধান করতে হবে। সেবা প্রদানের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা থাকলে তা শিক্ষার্থীদের বুঝিয়ে বলতে হবে। এখানে কর্মরত সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। 
তিনি আরও বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে যে সংকটগুলো সৃষ্টি হয়েছিল, তা ধীরে ধীরে কেটে গেছে। আমি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্ব গ্রহণের পর একাডেমিক ও প্রশাসনিক স্থবিরতা দূর করা সম্ভব হয়েছে। এক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী সকলেই সর্বাত্মক সহযোগিতা করেছেন। এই মেডিকেল সেন্টারের যে সমস্যাগুলো আছে তা যথাসম্ভব সমাধানের চেষ্টা করা হবে। ভবিষ্যতে আরও উন্নতি কিভাবে করা যায় সে বিষয়ে উদ্যোগ নিতে হবে। যেসব যন্ত্রপাতির প্রয়োজন রয়েছে তা অগ্রাধিকারভিত্তিতে সংস্থান করা হবে। এ ছাড়াও এখানে এক্স-রে সেবা চালু করার বিষয়ে তিনি নির্দেশনা দেন। বক্তব্যের শুরুতে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন শহিদ বুদ্ধিজীবী ডাঃ আলীম চৌধুরী চিকিৎসা কেন্দ্রের চিফ মেডিকেল অফিসার ডাঃ কানিজ ফাহমিদা, ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডাঃ শেখ মোঃ সোহেলুল আলম ও ডাঃ অর্চিষ্মান দেবনাথ, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ দিলরুবা বুলবুল ও ডাঃ শেখ সাঈদ আফতাব, খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি একরামুল হকসহ কর্মরত চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।