খুলনা | শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

৩১ দফা প্রচারণায় কমিটি

মামলা প্রত্যাহারে সরকারকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত বিএনপি’র

খবর প্রতিবেদন |
০১:৫৩ এ.এম | ১৮ সেপ্টেম্বর ২০২৪


২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিএনপি ও বিরোধীদলীয় সব নেতা-কর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা, গায়েবি ও বানোয়াট মামলা প্রত্যাহার করতে এক সপ্তাহের সময় বেঁধে দিয়ে অন্তর্বর্তীকালীন সরকারকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি’র স্থায়ী কমিটি।
সোমবার  রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে আগামী সপ্তাহের মধ্যে বিএনপি ও বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে সব দায়ের করা মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলা প্রত্যাহারের আহŸান জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে আইনজীবী ফোরামের সব জেলা কমিটির সঙ্গে যোগাযোগ ও তালিকা প্রস্তুতের সিদ্ধান্তও নেয় কমিটি।
তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কয়েকটি জরুরি সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর মধ্যে উলে­খযোগ্য, বাণিজ্য সংস্থার প্রতিনিধিত্বকারী সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগ ও মনিটরিং করতে জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে আহŸায়ক এবং ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটি শিল্পে বিনিয়োগকারী এবং ব্যবসায় প্রতিনিধিত্বকারী সংস্থাগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করবে।
মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্র মেরামতের ৩১ দফা রূপরেখার অধিকতর প্রচারের জন্য সালাউদ্দিন আহমেদকে আহŸায়ক করা হয়েছে। তিনি কিছু প্রস্তাব উপস্থাপন করেন। সেগুলো গৃহীত হয়।
মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনপ্রশাসন, নির্বাচন কমিশন, পাবলিক সার্ভিস কমিশন ও দুর্নীতি দমন কমিশনের পুনর্গঠন বিষয়ে আলোচনা করেন বিএনপি’র নেতারা। তারা কমিটিগুলোকে অতি দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন।
বৈঠকে ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, অধ্যাপক ডাঃ এজেডএম জাহিদ হোসেন।