খুলনা | শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

অজি তারকার ভবিষদ্বাণী- ‘হোয়াইটওয়াশ হবে ভারত’

ক্রীড়া প্রতিবেদক |
০২:২৭ পি.এম | ১৮ সেপ্টেম্বর ২০২৪


আগামীকাল থেকে শুরু হতে চলেছে ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ। দুই টেস্টের এই সিরিজ শেষে নিউজিল্যান্ডকেও আতিথেয়তা দিবে ভারত, জিউইদের বিপক্ষে তিন টেস্টের সিরিজ শেষে বছরের শেষে রোহিত শর্মারার যাবেন অস্ট্রেলিয়া সফরে। সেখানে বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ৫টি টেস্ট খেলবে দুই দল। এ টুর্নামেন্টের আগে রোহিত-কোহলিদের বিপক্ষে হুঙ্কারই দিয়ে রাখলেন অজি স্পিনার নাথান লায়ন।

অস্ট্রেলিয়া সবশেষ বোর্ডার-গাভাস্কার ট্রফি জিতেছিল দশ বছর আগে। ঘরের মাটিতে সবশেষ ২০১৪ সালে ভারতকে টেস্ট সিরিজে হারিয়েছিল অজিরা। এরপর ঘরে-বাইরে মিলিয়ে আর কোহলিদের বিপক্ষে টেস্ট সিরিজে জয়ের দেখা পায়নি অস্ট্রেলিয়া।

সবশেষ বোর্ডার-গাভাস্কার ট্রফিতেও হারই সঙ্গী হয়েছিল অজিদের। এবার এ সিরিজে জয় চাই অজিদের। আসন্ন এ সিরিজ নিয়ে আগে থেকেই কথা বলছেন অজি ক্রিকেটাররা। রোহিত শর্মার দলকে হারিয়ে এ ট্রফি পুনরুদ্ধারের ব্যাপারে তারা কতটা আত্মবিশ্বাসী তা জানিয়েছেন অজি ক্রিকেটাররা।

এবার আসন্ন এ সিরিজে ভারতকে ধবলধোলাই করার কথা জানিয়েছেন নাথান লায়ন। তিনি বলেন, ‘দশ বছর হয়ে গেল আমরা বর্ডার-গাভাসকর ট্রফি জিতিনি। বছরের শুরুতে ভারত যখন ইংল্যান্ডের সঙ্গে খেলছিল, তখনই আমি এই নিয়ে ভাবনাচিন্তা শুরু করি। এবার আমাদের সঙ্গে ভারতের লড়াইটা ভালোই হবে।’

তবে ঘরের মাটিতে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়াই সবগুলো মজা জিতবে বলে জানিয়েছেন লায়ন। তিনি বলেন, ‘এবার আমরা জিতব বলেই মনে করি। আমরা এবার ৫-০ ব্যবধানে জিতব।’ অজি এই স্পিনার আরও বলেন, ‘এবার আমাদের দলটা আলাদা। যারা দলে আছে প্রত্যেকেই খুব ভালো ক্রিকেটার। আমরা বিশ্বসেরা দল হওয়ার পথে এগোতে চাই। এখনও আমরা হতে পারিনি... ভারতকে হারালে অনেক আত্মবিশ্বাস পাবো।’