খুলনা | শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

যুবকদের শক্তি কাজে লাগিয়ে দেশের অগ্রগতি ত্বরান্বিত করতে হবে : তাজুল ইসলাম

খবর বিজ্ঞপ্তি |
০২:০২ এ.এম | ২০ সেপ্টেম্বর ২০২৪


খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম-সচিব) লস্কার তাজুল ইসলাম বলেছেন, দেশ ও জাতির উন্নয়নে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। যুবশক্তিকে দেশের সম্পদ হিসেবে উলে­খ করে তিনি বলেন, যুবকদের এই শক্তিকে কাজে লাগিয়ে দেশের অগ্রগতি ত্বরান্বিত করতে হবে। দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তিনি যুব সমাজকে এগিয়ে আসার আহŸান জানান। 
তিনি বৃহস্পতিবার বেলা ১১টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে মহানগরীতে বাস্তবায়নাধীন ‘ইউএসএআইডি বিজয়ী’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভায় প্রকল্পের যুবকর্মীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। দাতা সংস্থা ইউএসএআইডি’র অর্থায়নে স্বেচ্ছাসেবী সংস্থা ‘দ্যা আর্থ’ নগরীতে প্রকল্পটি বাস্তবায়ন করবে। 
প্রকল্পের এ্যাডভোকেসি ম্যানেজার নিউক্লিয়াস সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে কেসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মোস্তাফিজুর রহমান, সংস্থার ট্রেনার তাছলিমা কবিরসহ সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
উলে­খ্য, পাঁচ বছর মেয়াদী এ প্রকল্পের আওতায় সামাজিকভাবে পিছিয়ে পড়া যুব নর-নারীদের যুগোপযোগী কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি কর্মোপযোগী ও উদ্যোক্তা সহায়ক হিসেবে গড়ে তোলা এবং নাগরিক কার্যক্রমে যুবদের অংশগ্রহণ বৃদ্ধির সক্ষমতা অর্জনে যুব নেতৃত্বাধীন সংগঠন তৈরি করাই প্রকল্পের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।