খুলনা | শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

৩০নং ওয়ার্ড বিএনপি’র সম্মেলনে এড. মনা

শেখ হাসিনাকে দেশে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করতে হবে

খবর বিজ্ঞপ্তি |
০২:১১ এ.এম | ২০ সেপ্টেম্বর ২০২৪


খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, বন্দি বিনিময় চুক্তির মাধ্যমে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করতে হবে। যত বড় শক্তি হোক না কেন বাংলার মাটিতে হাসিনার বিচার হবে এবং বাংলাদেশের মানুষের হত্যার বিাংদ্ধে তাকে সর্বোচ্চ শাস্তি পাবে। আওয়ামী লীগ টিকে থাকার জন্য এমন কিছু নাই যা ব্যবহার করে নাই, সব সেক্টরকে লুটপাট করে ধ্বংস করে দিয়েছে। বিএনপি ১৬টি বছর এই ফ্যাসিবাদি সরকারের আন্দোলন ও লড়াই করে যাচ্ছে। নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি এখনও ক্ষমতায় আসেনি, হাসিনা পালিয়ে গিয়েছে তাই তারেক রহমানের নির্দেশনায় এ সরকারকে সময় দিয়েছি, প্রশাসন থেকে শুরু করে সব জায়গায় সংস্কার করে নির্বাচন দেবে সেই নির্বাচনে জনগণ তার ভোট তার পছন্দের মানুষকে নির্বাচিত করুক এটাই বিএনপি’র মূল দাবি। তখন যদি জনগণ বিএনপিকে ভোট দিয়ে ক্ষমতায় বসায় তখন বিএনপি ক্ষমতায় যাবে। এ সময় তিনি রাষ্ট্র মেরামতে বিএনপি’র ৩১ দফা রূপরেখা নিয়ে আলোচনা করেন। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় রূপসা স্কুল মিলনায়তনে ৩০নং ওয়ার্ড বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সম্মেলনে প্রধান বক্তা মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ১৬ বছর লড়াই সংগ্রাম করে আবারো গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। কিন্তু আমাদের আন্দোলন এখনো শেষ হয়ে যায়নি। তারেক রহমানে দেশে ফিরিয়ে আনতে হবে।
৩০নং ওয়ার্ড বিএনপি’র আহবায়ক এড. মোল­া মাসুম রশিদের সভাপতিত্বে¡ সম্মেলনের উদ্বোধক ছিলেন সদর থানা বিএনপি’র আহবায়ক কে এম হুমায়ন কবীর। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর বিএনপি’র যুগ্ম-আহবায়ক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন ও হাসানুর রশিদ চৌধুরী মিরাজ।
বিশেষ বক্তার বক্তব্য রাখেন সদর থানা বিএনপি’র সদস্য সচিব মোল­া ফরিদ আহমেদ। সম্মেলনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নগর বিএনপি’র যুগ্ম-আহবায়ক এড. নুরুল হাসান রুবা, বদরুল আনাম খান, শফিকুল ইসলাম শফি, আক্কাস আলী, মুজিবর রহমানসহ বিএনপি ও অঙ্গ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সম্মেলনের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা এবং শান্তি প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।