খুলনা | রবিবার | ২৪ অক্টোবর ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

দেশের বর্তমান রাজনৈতিক-সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে : মির্জা ফখরুল

খবর প্রতিবেদন |
১২:৫৩ এ.এম | ১৫ সেপ্টেম্বর ২০২১

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির বিভিন্ন পদে থাকা নেতাদের প্রথম দিনের বৈঠক শেষ হয়েছে। তিন দিনব্যাপী বৈঠকের প্রথম দিন শেষে মঙ্গলবার রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আজকের সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের সাংগঠনিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে। এর বেশি কিছু এখন বলার নেই।’

দলের ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের সঙ্গে বৈঠকের পর এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল জানান, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির উত্তরনে দলের করণীয় সম্পর্কে জ্যেষ্ঠ নেতাদের মতামত নিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান  তারেক রহমান।
বিএনপি’র মহাসচিব আরও জানান, বুধ ও বৃহস্পতিবার বৈঠকের পর তিন দিনের বৈঠক নিয়ে বিস্তারিত জানানো হবে গণমাধ্যমকে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্মকৌশল ঠিক করার লক্ষে মতামত জানতে মঙ্গলবার বিকেল ৪টার দিকে গুলশানে বিএনপি’র চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রাত সাড়ে ৮টা পর্যন্ত প্রায় সাড়ে চার ঘণ্টার বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের মধ্যে উপস্থিত ৬২ জনের মধ্যে মোট ২৮ জন বক্তব্য দেন বলে দলীয় সূত্র জানিয়েছে।
দলীয় সূত্র জানায়, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, নিরপেক্ষ ব্যক্তি নিয়ে নির্বাচনকালীন সরকার এবং নিরপেক্ষ ব্যক্তিদের সমন্বয়ে নতুন নির্বাচন কমিশন গঠন এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে অধিকাংশ নেতা আন্দোলন জোরদার করার পক্ষে মতামত ব্যক্ত করেন।

কেউ কেউ দলের অঙ্গ সংগঠন বিশেষ করে যুব দল, স্বেচ্ছাসেবক দল, ছাত্র দলকে আন্দোলনমুখী নেতৃত্বে পুনর্গঠনের কথা বলেন বলে জানা গেছে।

তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।