খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

জম্মুতে বাস খাদে পড়ে নিহত ৩৮

খবর প্রতিবেদন |
০৪:০১ পি.এম | ১৫ নভেম্বর ২০২৩


ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের জম্মুতে বাস খাদে পড়ে অন্তত ৩৮ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অনেকে। আজ বুধবার (১৫ নভেম্বর) সকালে রাজ্যের জম্মু এলাকার দোদা জেলায় ঘটেছে এই দুর্ঘটনা।

জম্মু ও কাশ্মির রাজ্য পুলিশ বিভাগের জম্মু শাখার কমিশনার রমেশ কুমার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে জানিয়েছেন, বাসটি কিশতোর থেকে বাতাকোটের দিকে যাচ্ছিল। দোদা জেলার আসার এলাকার কাছে হাইওয়েতে চলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৩০০ ফুট নিচে পড়ে যায় বাসটি। এতে বাসটির চালকসহ ৩৮ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক। তাদেরকে কিশতোর ও দোদার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রমেশ কুমার।

দুর্ঘটনা ঘটার অল্প সময়ের মধ্যেই স্থানীয় জনগণের উদ্যোগে উদ্ধার তৎপরতা শুরু হয়। পরে তাতে যোগ দেয় পুলিশও।

দোদার জ্যেষ্ঠ পুলিশ সুপারিটেন্ডেন্ট আবদুল কাইয়ুম ঘটনাস্থল থেকে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘দুর্ঘটনার পর ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাসটিতে মোট ৫৫ জন যাত্রী ছিলেন, প্রত্যেকেই আহত হয়েছেন। তাদের অনেকের আঘাত গুরুতর।’

ভারতের কেন্দ্রীয় সরকারের মন্ত্রী জীতেন্দ্র সিং এক এক্সবর্তায় জানিয়েছেন, গুরুতর আহতদের হাসপাতালে নিয়ে যেতে সেখানে একটি সামরিক হেলিকপ্টার কাজ শুরু করেছে।

এ ঘটনায় গভীর শোক জানিয়েছেন জম্মুর প্রধান প্রশাসক লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এবং জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।
সূত্র : এনডিটিভি, হিন্দুস্তান টাইমস